Sambad Samakal

শিশুর বেড়ে ওঠায় দাঁতের যত্নের গুরুত্ব নারী দিবসে মায়েদের বোঝাল আইডিএ

Mar 9, 2021 @ 9:55 pm
শিশুর বেড়ে ওঠায় দাঁতের যত্নের গুরুত্ব নারী দিবসে মায়েদের বোঝাল আইডিএ

শিশুর বেড়ে ওঠায় দাঁতের যত্নের গুরুত্ব অপরিসীম। নারী দিবসে মায়েদের তা বোঝাল
ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন পশ্চিমবঙ্গ রাজ্য শাখা (আইডিএ)। সহজ আলোচনায় আইডিএ-র চিকিৎসকরা মায়েদের জানালেন, শিশুর বিকাশে দাঁতের সঠিক পরিচর্যা কতটা জরুরি। কারণ, দাঁত এবং মুখগহ্বর মানুষের সার্বিক সুস্থতার ক্ষেত্রে একটা বড় ভূমিকা রাখে। তাই শিশুর সুস্থ বিকাশে পড়াশোনা, খেলাধুলোর মতোই একইরকম জরুরি দাঁতের সঠিক যত্ন।
ইন্ডিয়ান ডেন্টাল অ্যাসোসিয়েশন
এবং উইমেন ডেন্টাল কাউন্সিলের উদ্যোগে পালিত আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানেই মায়েদের এই বিষয়ে সচেতন করা হয় । ৭ মার্চ রেজেনটা অর্কসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আইডিএ পশ্চিমবঙ্গ রাজ্য শাখা ও উইমেন ডেন্টাল কাউন্সিল আয়োজিত এই সম্মেলনে উপস্থিত ছিলেন আলিপুর মহিলা কারাগারের চিফ কন্ট্রোলার মধুরাই গাঙ্গুলি, বেলেঘাটা আইডি হাসপাতালের সিসিউ সিস্টার ইন চার্জ গীতশ্রী মজুমদার, দন্ত চিকিৎসক অন্জনা দাস, ডা. মীনাক্ষী চৌধুরী।
ওই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ রাজ্য শাখার তরফে তাঁদের সংবর্ধনা জানানো হয়। নারীদের প্রতি সম্মান জানিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয় এবং তাতে অংশগ্রহন করেন আর আহমেদ ডেন্টাল কলেজের ছাত্রছাত্রীরা। আইডিএ ওমেন ডেন্টাল কাউন্সিল, রাজ্য শাখার উদ্যোগে বিভিন্ন আঞ্চলিক শাখার মহিলা দন্ত চিকিৎসকদের করোনাকালীন পরিস্থিতিতে পরিষেবা দেওয়ার জন্য কোভিড যোদ্ধা হিসেবে সম্মান জানানো হয়। আইডিএ পশ্চিমবঙ্গ রাজ্য শাখা উইমেন ডেন্টাল কাউন্সিলের তরফ থেকে নারী দিবসে এক অভিন্ন উদ্যোগ নেওয়া হয়। ৮ মার্চ কসবা অ্যাক্রোপলিস মলে এবারের নারী দিবসের যে থিম তার ওপর ফ্ল্যাশ মব এর আয়োজন করা হয়। যেখানে গুরুনানক ডেন্টাল কলেজ ,আর আহমেদ ডেন্টাল কলেজ ও বর্ধমান ডেন্টাল কলেজের ছাত্রছাত্রীরা অংশগ্রহন করেন।
আইডিএ রাজ্য সম্পাদক ডা. রাজু বিশ্বাস জানান, “কোভিড পরিস্থিতি মোকাবিলায় বিভিন্ন ক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁদের এই সংগ্রামের প্রতি সম্মান জানিয়ে এবারের নারী দিবস পালন করতে পেরে আমরা সত্যিই আনন্দিত।”

Related Articles