Sambad Samakal

করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ঋণ দেবে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক

May 31, 2021 @ 7:08 pm
করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য ঋণ দেবে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত গোটা দেশ। করোনার চিকিৎসা করাতে গিয়ে ভিটেমাটি ছাড়া হচ্ছেন বহু মানুষ। আবার অনেক করোনা আক্রান্ত রোগী সরকারি হাসপাতালে বেড না পেয়ে টাকার অভাবে বিনা চিকিৎসাতেই মারা যাচ্ছেন। এই পরিস্থিতিতে সাধারণ মানুষদের সাহায্য করতে এগিয়ে এল রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কগুলি। এবার করোনা আক্রান্তদের চিকিৎসায় ঋণ দেবে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কগুলি। সর্বাধিক ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পাবেন সাধারণ মানুষ।
ইন্ডিয়ানস ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন ও স্টেট ব্যাঙ্কের তরফে যৌথভাবে সাংবাদিক সম্মেলন করে করোনা আক্রান্তদের ঋণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। বলা হয়েছে, করোনার চিকিৎসার জন্। আনসিকিওরড পার্সোনাল লোন দেওয়া হবে ২৫ হাজার টাকা থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত। এই ঋণ পরিশোধের সময়সীমা থাকবে ৫ বছর। এই ঋণের প্রেক্ষিতে এসবিআই সুদ নেবে ৮.৫ শতাংশ। তবে অন্য ব্যাঙ্কগুলি সুদের হার এখনও ঘোষণা করেনি।
এছাড়া যে সমস্ত সংস্থা স্বাস্থ্য ব্যবস্থার সঙ্গে বিভিন্ন কাজে যুক্ত, তাদের ২ কোটি টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে বলে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কগুলি জানিয়েছে। এই তালিকায় রয়েছে অক্সিজেন প্ল্যান্ট করতে চাওয়া হাসপাতাল, নার্সিংহোম। এছাড়া হাসপাতালে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ বজায় রাখতে ঋণ দিতে আগ্রহী রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কগুলি।

Related Articles