Sambad Samakal

GD through whatsapp: যেতে হবে না থানায়, হোয়াটসঅ্যাপেই দায়ের করুন অভিযোগ

Aug 1, 2021 @ 12:50 am
GD through whatsapp: যেতে হবে না থানায়, হোয়াটসঅ্যাপেই দায়ের করুন অভিযোগ

সুশ্বেতা ভট্টাচার্য

ছোট বড় যে কোনও ঘটনা, দেওয়ানি বা ফৌজদারি, যে কোনও মামলার ক্ষেত্রেই এবার আর অভিযোগ জানাতে সশরীরে থানায় হাজির হওয়ার ঝক্কি নেই। ঘরে বসে শুধুমাত্র একটা হোয়াটসঅ্যাপেই দায়ের করা যাবে অভিযোগ। নাগরিকদের জন্য এমনই সুবিধা নিয়ে এল নোয়াপাড়া থানার পুলিশ। শনিবার থেকে এই হোয়াটসঅ্যাপ নম্বর চালু করা হল বলে জানালেন নোয়াপাড়া থানার আইসি পার্থসারথী মজুমদার।

আইসি জানান, হোয়াটসঅ্যাপ নম্বরটি হল- ৯০৭৩৩৪৩৪২৩। এখন থেকে এই হোয়াটসঅ্যাপ নম্বরে কোনও নাগরিক যে কোনও বিষয়ে সুনির্দিষ্ট অভিযোগ জানাতে পারেন। সেই অভিযোগের ভিত্তিতে থানার কর্তব্যরত পুলিশ কর্মী ও আধিকারিক পৌঁছে যাবেন ওই নাগরিকের দুয়ারে। তারপর তাঁর বক্তব্য শুনে অভিযোগ নথিভুক্ত করে তদন্ত শুরু করবেন। তবে আপাতত এই সুবিধা পাবেন এলাকার বয়স্ক ও অসুস্থ ব্যক্তিরাই।

নবান্নের নির্দেশে রাজ্যের অন্যান্য এলাকার মতোই ব্যারাকপুর কমিশনারেট জুড়েও শুরু হয়েছে দুয়ারে পুলিশ কর্মসূচি। সেই ধারাবাহিক কর্মকাণ্ডেই এদিন নোয়াপাড়া থানা এলাকায় সংযোগ কর্মসূচির আয়োজন হয়। আর এই কর্মসূচিতেই সাধারণ মানুষের অভিযোগ জানানোর জন্য হোয়াটসঅ্যাপ নম্বর চালু করেন আইসি পার্থসারথী মজুমদার। এদিনের সংযোগ শিবির থেকেই নম্বরটি এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে দেওয়ার কাজ শুরু করলেন নোয়াপাড়া থানার পুলিশ কর্মীরা। দ্রুত এই নম্বর গোটা এলাকায় ছড়িয়ে দেওয়া হবে বলে থানা সূত্রে খবর।

দুয়ারে পুলিশ কর্মসূচি উপলক্ষে নোয়াপাড়ার বাদামতলা মাঙ্গলিক উৎসব গৃহে সাইবার ক্রাইম নিয়ে একটি সেমিনারেরও আয়োজন করা হয়। এলাকার তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের পাশাপাশি এদিনের সেমিনারে উপস্থিত ছিলেন প্রবীণরাও। আইসি পার্থসারথীবাবু বলেন, ‘কোভিড রুখতে সচেতনতা, ব্যাংক ও এটিএম জালিয়াতি রুখতে সচেতনতা এবং নারী ও শিশু সুরক্ষায় সচেতনতা নিয়ে আলোচনা হয় এদিনের সেমিনারে। তাছাড়া বিভিন্ন অভিযোগও এই শিবির থেকেই আজ অফিসিয়ালি রিসিভ করা হয়েছে। শেষে ছিল প্রশ্ন-উত্তর পর্ব।’

Related Articles