Sambad Samakal

KMC: কোভ্যাক্সিন প্রথম ডোজ নিলেই পুরসভা খুঁজছে আপনাকে!

Jul 31, 2021 @ 9:51 pm
KMC: কোভ্যাক্সিন প্রথম ডোজ নিলেই পুরসভা খুঁজছে আপনাকে!

কোভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন? আপনাকে খুঁজছে পুরসভা। না, ভয় পাবেন না। সঠিক সময়ে আপনাকে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার লক্ষ্যেই কলকাতা পুরসভার এই বিশেষ তৎপরতা।
শনিবার এমনটাই জানালেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তিনি বলেন, টিকা প্রাপক ভুলে গেলেও পুরসভার পক্ষ থেকে তাঁকে ফোন করে নির্দিষ্ট সময়ে টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার ব্যবস্থা করা হবে।
তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগেই শহরের যত বেশি সংখ্যক সম্ভব মানুষের টিকাকরণ সম্পন্ন করতে চান কলকাতা পুর কর্তৃপক্ষ। আর সেই লক্ষ্যেই এই উদ্যোগ।
পুরসভা সূত্রে খবর, আগামী ২ ও ৩ আগস্ট পুরসভার নির্দিষ্ট ১৮টি মেগাসেন্টার থেকে দ্বিতীয় ডোজের জন্য তালিকাভুক্তকদের কোভ্যাক্সিন দেওয়া শুরু হবে। তবে যে ব্যক্তি যে টিকাকেন্দ্র থেকে প্রথম ডোজটি নিয়েছেন, তাঁকে সেই কেন্দ্র থেকেই টিকা নেওয়ার পরামর্শ দেন ফিরহাদ।
ফিরহাদ জানান, তালিকা অনুযায়ী শনিবার, ৩১ জুলাই পর্যন্ত কলকাতা পুরসভা এলাকায় দ্বিতীয় ডোজ বকেয়া আছে মাত্র ১০,৪২৪ জনের। তাই দেরুটা দ্বিতীয় ডোজ সম্পন্ন করতে বিভিন্ন মেগাসেন্টারে ২০০ থেকে ৪০০ করে টিকা পাঠানো হবে। কেন্দ্রীয় সরকার ভ্যাক্সিনের জোগান দিলে পুরসভার দৈনিক এক লক্ষ টিকা দেওয়ার পরিকাঠামো রয়েছে বলেও জানান ফিরহাদ হাকিম।
কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. সুব্রত রায় চৌধুরি জানান, “প্রথমবার যাঁরা পুরসভার বিভিন্ন হেলথ সেন্টার থেকে কোভ্যাক্সিন নিয়েছেন তাঁদের ফোন নম্বর ধরেই ফোন করে টিকা প্রাপককে ডেকে নিয়ে দেওয়া হবে দ্বিতীয় ডোজ।
এদিন পুরসভার মুখ্য প্রশাসক জানান, ‘গীতাঞ্জলি কমিউনিটি হলে মুক্তধারা, স্টার থিয়েটার, ময়দান টেন্ট, রক্সি সিনেমার মতো সেন্টারে দৈনিক ৩০০ জনকে কোভ্যাক্সিন দ্বিতীয় ডোজ দেওয়া হবে।’

Related Articles