Sambad Samakal

Primary TET: প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআইয়ের বিশেষ দল, কী নির্দেশ হাইকোর্টের?

Jun 15, 2022 @ 5:46 pm
Primary TET: প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআইয়ের বিশেষ দল, কী নির্দেশ হাইকোর্টের?

রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা এবার থেকে সরাসরি আদালতের নজরদারিতে চলবে। বুধবার এমনই নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি আরও নির্দেশ দিয়েছেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির তদন্ত চালানোর জন্য একটি বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করতে হবে সিবিআইকে। ওই দলের সদস্যরা আর অন্য কোনও মামলার তদন্তের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

তাৎপর্যপূর্ণ ভাবে কলকাতা হাইকোর্ট এদিন নির্দেশ দিয়েছে, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ওই সিটের সদস্যদের কোথাও বদলি করা চলবে না। নির্দিষ্ট সময় অন্তর সিবিআইয়ের আইনজীবীরা আদালতের কাছে তদন্তের অগ্রগতি সম্পর্কে রিপোর্ট পেশ করবেন। কারা এই সিটের সদস্য হবেন, সেই সব অফিসারদের নাম দ্রুত আদালতের কাছে প্রস্তাব করতে বলা হয়েছে সিবিআইয়ের আইনজীবীদের। সিটের সদস্যরা কলকাতা সিবিআইয়ের এক জন যুগ্ম অধিকর্তা পদমর্যাদার অফিসারের নেতৃত্বে কাজ করবেন।

প্রসঙ্গত, গতকালই নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের অগ্রগতি সম্পর্কে হতাশা প্রকাশ করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর এদিনই নিয়োগ দুর্নীতি মামলার তদন্তের গতিপ্রকৃতি সম্পর্কে আরও কড়া অবস্থান নিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *