Sambad Samakal

Abhishek: “নিঃশব্দ বিপ্লব”, ডায়মন্ড মডেলের রিপোর্ট কার্ড পেশ করলেন অভিষেক

Jun 18, 2022 @ 5:01 pm
Abhishek: “নিঃশব্দ বিপ্লব”, ডায়মন্ড মডেলের রিপোর্ট কার্ড পেশ করলেন অভিষেক

ডায়মন্ড হারবারের সাংসদ হিসেবে পূর্ণ করলেন ৮ বছরের কার্যকাল। আর সেই উপলক্ষে শনিবার নিজের কাজের ক্ষতিয়ান প্রকাশ করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের মানুষের জন্য তিনি ঠিক কী কী কাজ করেছেন সেই সংক্রান্ত রিপোর্ট কার্ড প্রকাশিত হল এদিন।

সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১ হাজার ৪০০ কোটি টাকা ব্যায়ে মথুরাপুর-ফলতা জলপ্রকল্প তৈরি হচ্ছে। এই প্রকল্প বাস্তবায়িত হলে উপকৃত হবেন ৭.৯ লক্ষ মানুষ। অন্যদিকে বজবজে তৈরি হচ্ছে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, প্রায় ৫ কোটি মানুষ এর দ্বারা উপকৃত হবেন।

২০১৯ সালে তৈরি করা হয়েছে ডায়মন্ড হারবার সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও মেডিক্যাল কলেজ। যার ফলে ডায়মন্ড হারবার এলাকার মানুষ উন্নত মানের চিকিৎসা পরিষেবা পাচ্ছেন।

১১৩.৫ লক্ষ কোটি খরচ করে এলাকার প্রাথমিক স্কুলগুলোর পরিকাঠামো উন্নত করা হয়েছে। একাধিক আইটিআই ও পলিটেকনিক কলেজ তৈরি করা হয়েছে।

মহিলাদের ক্ষমতায়ণের জন্য ১২ হাজার ৯৭২ জন মহিলার মাথায় পাকা ছাদ তৈরি করে দেওয়া হয়েছে। মহিলাদের জন্য তৈরি হয়েছে একাধিক মহিলা হোস্টেল।

পাইকারি ও খুচরো বিক্রেতাদের জন্য তৈরি হয়েছে দুটি কৃষি বাজার। যেখানে পাইকারি ও খুচরো দ্রব্য বিক্রি করা যাচ্ছে।

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত প্রায় ২ লক্ষ মানুষের জন্য ত্রিপল, খাবার, জল ও পোশাকের বন্দোবস্ত করা হয়েছে।

করোনা কালে কল্পতরু প্রকল্প শুরু করা হয়। প্রায় ১২ পরিবারকে নিয়মিত খবার সরবরাহ করা হয়েছে। চালু হয়েছিল ডক্টর অন হুইলস। ওষুধ, ভ্যাকসিন পৌঁছে দেওয়া থেকে শুরু করে গণ করোনা পরীক্ষারও ব্যবস্থা করা হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *