Sambad Samakal

Mamata: “পাহাড় উন্নয়ন ও শান্তি চাইছে”, জিটিএর শপথগ্রহণ অনুষ্ঠানে আর কী বললেন মমতা?

Jul 12, 2022 @ 12:00 pm
Mamata: “পাহাড় উন্নয়ন ও শান্তি চাইছে”, জিটিএর শপথগ্রহণ অনুষ্ঠানে আর কী বললেন মমতা?

মঙ্গলবার দার্জিলিংয়ে নবনির্বাচিত জিটিএ’র সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ের মানুষ উন্নয়ন ও শান্তি চাইছে বলে অনুষ্ঠান মঞ্চ থেকে জানান মমতা। এদিন অনিত থাপা সহ জিটিএর নির্বাচিত সদস্যরা শপথগ্রহণ করেন। দার্জিলিংয়ে ম্যালের চৌরাস্তায় জিটিএর শপথগ্রহণ অনুষ্ঠানের মঞ্চ থেকে মমতা বলেন, “জিটিএই আগামী দিনে পাহাড়ের জন্য নতুন দিশা দেখাবে। এবারের মতো এত শান্তিপূর্ণ নির্বাচন আগে পাহাড় দেখেনি। তাই সকলকে আমি ধন্যবাদ জানাই।”

উপস্থিত জনতার উদ্দেশে মমতা বলেন, “আপনাদের শপথ নিতে হবে যাতে পাহাড়ে কোনও ধরনের অশান্তি না হয়। পাহাড় শান্ত থাকলে তবেই অর্থনৈতিক উন্নতি হবে। পাহাড়ের মানুষ শান্তি চায়। গত দশ বছরে জিটিএকে ৭ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে উন্নয়নের কাজ করার জন্য। আগামী দিনের কাজের পরিকল্পনা নিয়ে অনিত থাপার সঙ্গে আমার কথা হয়েছে। শান্তি থাকলে উন্নয়নের বহু কাজ আগামী দিনে বাস্তবায়িত হবে।”

ওয়াকিবহাল মহলের মতে, জিটিএ’র শপথগ্রহণ অনুষ্ঠানের মঞ্চ থেকে পাহাড়ে শান্তি ও উন্নয়নের দিশায় পথ হাঁটার সূচনা করে দিলেন স্বয়ং রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

Related Articles