Sambad Samakal

BJP: একুশে জুলাই বিজেপির ‘উলুবেড়িয়া চলো’, কী অবস্থান নিল কলকাতা হাইকোর্ট?

Jul 19, 2022 @ 6:09 pm
BJP: একুশে জুলাই বিজেপির ‘উলুবেড়িয়া চলো’, কী অবস্থান নিল কলকাতা হাইকোর্ট?

২১ জুলাই কলকাতার ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের শহিদ স্মরণ সভা হতে চলেছে। ওই একই দিনে পাল্টা রাজ্য বিজেপির পক্ষ থেকে উলুবেড়িয়া চলো’র ডাক দেওয়া হয়েছে৷ পুলিশ কর্মসূচীর অনুমতি না দেওয়ায় কলকাতা হাইকোর্টের দারস্থ হয়েছে রাজ্য বিজেপি। সোমবার শুনানির শেষে ২১ জুলাইয়ের বদলে অন্য দিন বিজেপিকে উলুবেড়িয়ায় সমাবেশ করার পরামর্শ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য।

এদিন শুনানির শুরুতেই বিচারপতির একাধিক প্রশ্নের মুখে পড়ে বিজেপি নেতৃত্ব। ২১ জুলাইয়েই কেন এই সমাবেশ করতে হবে, সেই প্রশ্ন তোলে আদালত। ওই দিনটির কি কোনও বিশেষ তাৎপর্য রয়েছে নাকি অন্য যে কোনও দিনেও সভা করা সম্ভব, এই প্রশ্নের উত্তর জানতে চান বিচারপতি। উত্তরে বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়, বহুদিন আগে থেকেই সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়াও দিল্লি থেকে কেন্দ্রীয় নেতৃত্বও আসবেন, তাই যেন ওই দিনই সভার অনুমতি দেওয়া হয়।

বুধবার ফের এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। তার আগে রাজ্যের কাছ থেকে রিপোর্ট তলব করেছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। ২১ তারিখ রাত ৮টায় বিজেপিকে সভার অনুমতি দেওয়া যায় কিনা, তাও জানতে চাওয়া হয়েছে। একুশে জুলাই ধর্মতলার সমাবেশ উপলক্ষে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা থাকছে, সেই বিষয়টিও রিপোর্ট জানাতে বলা হয়েছে।

Related Articles