Sambad Samakal

Hospital: হাসপাতালে আগুন, আতঙ্কে তিনতলা থেকে ঝাঁপ মহিলার

Jul 22, 2022 @ 6:47 pm
Hospital: হাসপাতালে আগুন, আতঙ্কে তিনতলা থেকে ঝাঁপ মহিলার

আচমকা আগুন লাগায় আতঙ্ক ছড়াল হাসপাতালে। আতঙ্কে দোতলা থেকে লাফ দিলেন এক মহিলা। শুক্রবার সকালে বাঁকুড়ার বিষ্ণুপুরের বেসরকারি হাসপাতালের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়াল ।

বিষ্ণুপুর শহরের রবীন্দ্র স্ট্যাচু লাগোয়া ওই বেসরকারি হাসপাতালে এদিন সকাল ন’টা নাগাদ রোগী ও কর্মীদের জন্য রান্নাবান্নার কাজ চলছিল। আচমকাই গ্যাস সিলিন্ডার ফেটে আগুন ধরে যায় ওই রান্নাঘরে। খবর ছড়িয়ে পড়তেই ভর্তি থাকা রোগী ও রোগীর পরিজনরা পড়িমড়ি করে নীচে নামতে শুরু করেন। এদিকে আগুন লাগার সময় হাসপাতালের এক মহিলা রাঁধুনি তিন তলার শৌচালয়ে গিয়েছিলেন। শৌচালয় থেকে বেরোতেই তিনি দেখেন রান্নাঘরে দাউদাউ করে আগুন জ্বলছে। সিঁড়ি দিয়ে নামতে গেলে তাঁকে ওই রান্নাঘর পেরিয়েই যেতে হবে। সে ক্ষেত্রে অগ্নিদগ্ধ হওয়ার আশঙ্কা রয়েছে। এই আশঙ্কায় তিনি তিন তলার কার্নিশ ধরে ঝুলতে থাকেন। তাঁকে বিপজ্জনক ভাবে ঝুলতে দেখে হাসপাতালের কর্মীদের কয়েক জন নীচে দাঁড়িয়ে পড়েন। এর পর মহিলা ঝাঁপ দিলে তাঁকে কার্যত লুফে নেন হাসপাতালের কর্মীরা।

অন্য দিকে, রান্নাঘরে আগুন লাগার ঘটনা জানাজানি হতেই হাসপাতালের নিজস্ব অগ্নি নির্বাপন ব্যবস্থাকে কাজে লাগিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা হয়। খবর দেওয়া হয় দমকলেও। তবে হাসপাতাল সূত্রে খবর, দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছনোর আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে বিষ্ণুপুর থানার পুলিশ।

Related Articles