Sambad Samakal

Howrah: নেশা বাড়াতে মদে ক্ষতিকারক রাসায়নিক! হাওড়া বিষ মদ কাণ্ডে নয়া তথ্য

Jul 22, 2022 @ 6:46 pm
Howrah: নেশা বাড়াতে মদে ক্ষতিকারক রাসায়নিক! হাওড়া বিষ মদ কাণ্ডে নয়া তথ্য

নেশা বাড়াতে মদে মেশানো হত ক্ষতিকারক রাসায়নিক। হাওড়া বিষ মদ কাণ্ডে ধৃত প্রতাপ কর্মকারকে জেরা করে পুলিশের হাতে এসেছে এমনই চাঞ্চল্যকর তথ্য। যা জেনে চোখ কপালে উঠেছে খোদ পুলিশ কর্তাদেরই।

হাওড়ার মালিপাঁচঘড়ার গজানন বস্তিতে বিষ মদ খেয়ে ১১ জনের মৃত্যু হয়। তদন্তে নেমে পুলিশ স্থানীয় মদের ভাঁটিখানার মালিক প্রতাপ কর্মকারকে গ্রেফতার করে।পুলিশ সূত্রে খবর, জেরায় প্রতাপ জানিয়েছে, কম মদে নেশা যাতে বেশি হয়, সেই জন্য মদের সঙ্গে প্রথমে ঘুমের ওষুধ মিশিয়ে দিত সে। কিন্তু তাতেও মন মতো কাজ না পেয়ে কাঠের আসবাবে রং করার বার্নিশে মেশানোর স্পিরিট মদে মেশাতে শুরু করে। দ্রুত খবর ছড়িয়ে পড়ে যে, ‘প্রতাপের মদে নেশা বেশি!’ রাতারাতি বিক্রি বেড়ে যায় কয়েক গুণ।
জানা গিয়েছে, জেরায় তদন্তকারীদের প্রতাপ জানিয়েছেন, বাংলার বোতল কিনে এনে তা থেকে মদ বার করে ফেলতেন। সেই মদে জলের সঙ্গে মেশানো হত আসবাবপত্রে রং করার বার্নিশের স্পিরিট। সামান্য পরিমাণে তা মেশালেই ভরপুর নেশা হত ক্রেতাদের। তারপর পাঞ্চিং মেশিন দিয়ে আবার বোতলের ছিপি লাগিয়ে তা বিক্রি করা হত। বিশেষজ্ঞদের মতে, সম্পূর্ণ অবৈজ্ঞানিক পদ্ধতিতে মদের এই মিশ্রণের জেরে যে কোনও দিন ভয়ঙ্কর ঘটনা ঘটারই ছিল। কারণ, স্পিরিটের পরিমাণ সামান্য এ দিক ও দিক হলেই মৃত্যু অনিবার্য!

Related Articles