Sambad Samakal

Partha Chatterjee: গেল মন্ত্রিত্ব, তৃণমুলের মহাসচিব পদ থাকবে কি পার্থর?

Jul 28, 2022 @ 5:08 pm
Partha Chatterjee: গেল মন্ত্রিত্ব, তৃণমুলের মহাসচিব পদ থাকবে কি পার্থর?

প্রত্যাশিত ছিলই। সেই মতোই বৃহস্পতিবার মন্ত্রিসভার সমস্ত পদ থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়ের উপর। রাজ্য মন্ত্রিসভার বৈঠকের পরেই এক বিজ্ঞপ্তি দিয়ে তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হল। এর পরেই জল্পনা, সন্ধ্যার শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে পার্থের দলীয় মহাসচিব পদও যেতে চলেছে। পাশাপাশিই, তিনি দলীয় মুখপত্রের সম্পাদকের পদও হারাতে চলেছেন বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, পার্থের অধীন তিনটি দফতরই আপাতত মুখ্যমন্ত্রীর হাতে থাকবে। সেই মর্মেই রাজভবনের অনুমোদন অনুযায়ী বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা রাজ্যপালকে জানিয়েছেন, পার্থকে আর মন্ত্রিত্বে রাখা হচ্ছে না। তাঁর অধীন দফতরগুলি তিনিই দেখবেন। তার পরেই রাজ্যপালের তরফে ওই বিষয়ে সবুজ সঙ্কেত দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে রাজ্য মন্ত্রিসভার বৈঠকেই পার্থর মন্ত্রিত্ব যেতে চলেছে বলে জল্পনা ছিল। যদিও মাত্র ১৫ মিনিটে মন্ত্রিসভার বৈঠক শেষ হয়ে যায়। এবং বৈঠকে পার্থকে নিয়ে একটি শব্দও ব্যয় করেননি মুখ্যমন্ত্রী। ফলে খিবির রটে যায়, আপাতত মন্ত্রী পদেই বহাল থাকছেন পার্থ। কিন্তু নবান্ন সূত্রের খবর, রাজভবনকে বৃহস্পতিবার সকালেই বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছিল। সেই মতোই বিষয়টি এগিয়েছে। তাই বৈঠক শেষের কিছুক্ষণের মধ্যেই জারি হয় বিজ্ঞপ্তি। এখন দেখার, দলের তরফে পার্থর বিরুদ্ধে কতটা কঠোর পদক্ষেপ করেন নেত্রী মমতা।

Related Articles