Sambad Samakal

Partha Chatterjee: যাবে মন্ত্রিত্ব? পার্থকে দল থেকেও বহিষ্কার করবে তৃণমূল?

Jul 28, 2022 @ 12:21 pm
Partha Chatterjee: যাবে মন্ত্রিত্ব? পার্থকে দল থেকেও বহিষ্কার করবে তৃণমূল?

সুর চড়াচ্ছিলেন বুধবার থেকেই। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে নগদ ২৭ কোটি ৯০ লক্ষ টাকা ও ৬ কেজিরও বেশি সোনা উদ্ধার হওয়ার পর বৃহস্পতিবার আরও বিস্ফোরক কুণাল ঘোষ। তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল এবার প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিলেন। তুললেন পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্ব থেকে সরানোর দাবি। শুধু তাই নয়, মহাসচিব সহ দলের সমস্ত পদ থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়ার দাবি তুললেন তিনি। এমনকী, দলের স্বচ্ছতা বজায় রাখতে তৃণমূল কংগ্রেস থেকে বহিষ্কার করা উচিত বলেও মন্তব্য করলেন কুণাল।

কুণাল এদিন সরাসরি পার্থকে দল থেকে বহিষ্কারের দাবি তুলেছেন। বৃহস্পতিবার সকালে কুণাল টুইট করে এই দাবি তোলেন। পাশাপাশি একরকম চ্যালেঞ্জ ছুড়ে দিয়েই কুণালের বার্তা, তিনি যদি ‘ভুল’ কোনও দাবি করে থাকেন, তা হলে তাঁকে দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হোক। তিনি তৃণমূলের একজন ‘সৈনিক’ হিসেবে দলের কাজ করবেন।

টুইটারে কুণাল লিখেছেন, ‘মন্ত্রিত্ব ও দলের সমস্ত পদ থেকে অবিলম্বে পার্থ চট্টোপাধ্যায়কে সরানো হোক। ওঁকে বহিষ্কার করা হোক। আমার এই বিবৃতি যদি ভুল মনে হয়, তা হলে সমস্ত পদ থেকে আমায় সরানোর অধিকার রয়েছে দলের। তৃণমূলের সৈনিক হিসাবে দায়িত্ব পালন করে যাব।’

এদিকে বৃহস্পতিবারই রয়েছে মন্ত্রিসভার বৈঠক। এই বৈঠকে মুখ্যমন্ত্রী পার্থকে মন্ত্রিত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নেন কিনা, সেদিকেই নজর সকলের।

Related Articles