Sambad Samakal

Dengue Awareness: ডেঙ্গু ও ম্যালেরিয়া রোধে বৃষ্টিতে ভিজেই প্রচারে কাউন্সিলর মৌসুমী

Aug 19, 2022 @ 10:32 pm
Dengue Awareness: ডেঙ্গু ও ম্যালেরিয়া রোধে বৃষ্টিতে ভিজেই প্রচারে কাউন্সিলর মৌসুমী

বর্ষাকাল এলেই রাজ্যজুড়ে বিভিন্ন এলাকায় শুরু হয়ে যায় ডেঙ্গু-ম্যালেরিয়ার উপদ্রব। চলতি বছরও রাজ্য স্বাস্থ্য দফতর ও কলকাতা পুরসভার পক্ষ থেকে ডেঙ্গু-ম্যালেরিয়ার মতো মশা বাহিত রোগ নিয়ন্ত্রণে জারি হয়েছে একাধিক নির্দেশিকা। এবার ডেঙ্গু-ম্যালেরিয়া সম্পর্কে এলাকার মানুষকে সচেতন করতে নিজেই মাইক হাতে পথে নামলেন ৯৩ ওয়ার্ডের পুরমাতা মৌসুমী দাস৷ বৃষ্টিতে ভিজেই করলেন সচেতনতার প্রচার।

শুক্রবার ৫২ নম্বর রেল কলোনি, গোবিন্দপুর ও মল্লিবাসা এলাকার বাড়িতে বাড়িতে গিয়ে মানুষকে সচেতন করেন কাউন্সিলর মৌসুমী দাস। বাসিন্দাদের কাছে দু-এক দিনের বেশি জল জমিয়ে না রাখার আবেদনও জানান তিনি। কারণ, জমে থাকা পরিষ্কার জলেই জন্মায় ডেঙ্গু-ম্যালেরিয়ার মশা।

এরসঙ্গেই এলাকায় কোনও ব্যক্তির জ্বর হলে, সেই রোগীকে ফেলে না রাখার পরামর্শ দেন কাউন্সিলর মৌসুমী। জ্বর এলেই পুরসভার স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে বিনামূল্যে রক্ত পরীক্ষা করে প্রয়োজনীয় ওষুধ খাওয়ারও আবেদন রাখেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি ৯৩ নম্বর ওয়ার্ডে দু’জনের ডেঙ্গু ধরা পড়েছে। তাঁরা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। তারপরেই ডেঙ্গু ও ম্যালেরিয়া রোধে সক্রিয় ভূমিকা নেন কাউন্সিলর মৌসুমী দাস। এদিন কাউন্সিলর মৌসুমী দাসের সঙ্গে ছিলেন রেল কলোনি আন্দোলনের নেতা বাবুরাম প্রামাণিক সহ স্থানীয় নেতৃত্ব ও কর্মীরা।

Related Articles