Sambad Samakal

Gardenrich: খাটের তলায় ১৬ কোটি! এই টাকা কার?

Sep 10, 2022 @ 7:20 pm
Gardenrich: খাটের তলায় ১৬ কোটি! এই টাকা কার?

খাটের তলায় টাকার পাহাড়! স্তূপ করে রাখা রয়েছে বান্ডিল বান্ডিল টাকা। ইডি সূত্রে খবর, সন্ধ্যা সাতটা পর্যন্ত গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হয়েছে ১৬ কোটি টাকা। খবর লেখা পর্যন্ত মেশিনের সাহায্যে টাকা গোনার কাজ চলছে। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে ব্যবসায়ীর বাড়িতে উদ্ধার হওয়া বিপুল পরিমাণ এই টাকার উৎস নিয়ে। প্রশ্ন উঠছে, “কালো” টাকার এই পাহাড় কি ব্যবসায়ী পরিবারেরই? নাকি অন্য কারও টাকা লুকানো ছিল ব্যবসায়ীর বাড়িতে?

শনিবার সকালেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গার্ডেনরিচ এলাকার শাহী আস্তাবল গলিতে এক পরিবহণ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে। ইডি সূত্রে খবর, একটি অনলাইন গেমিং অ্যাপ তৈরি করে কোটি কোটি টাকা প্রতারণা করা হয় গোটা দেশজুড়ে। সেই মামলার তদন্তের ভিত্তিতেই কলকাতার পরিবহণ ব্যবসায়ী নাসির খানের ছেলে আমির খানের খোঁজ পান তদন্তকারীরা।

যেহেতু টাকা গোনার কাজ এখনও চলছে, তাই উদ্ধার হওয়া নগদ টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ওই ব্যবসায়ীর নিউটাউনের অফিসেও তল্লাশি অভিযান চালাচ্ছেন ইডির তদন্তকারী আধিকারিকরা। বিপুল পরিমাণ এই টাকা জড়ো করার সঙ্গে কোনও রাজনৈতিক যোগ রয়েছে কিনা, তাও খতিয়ে দেখছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

Related Articles