Sambad Samakal

Nabanna Avijan: বিজেপির নবান্ন অভিযানে বন্ধ থাকবে কোন কোন রাস্তা? বিকল্প কোন রুটে যাতায়াত?

Sep 12, 2022 @ 10:19 pm
Nabanna Avijan: বিজেপির নবান্ন অভিযানে বন্ধ থাকবে কোন কোন রাস্তা? বিকল্প কোন রুটে যাতায়াত?

বিজেপি নবান্ন অভিযানের জেরে মঙ্গলবার মহানগরের রাজপথ অবরুদ্ধ হওয়ার আশঙ্কা করছে কলকাতা পুলিশ। আর সেই কারণেই যানজট এড়াতে কলকাতা ট্রাফিক পুলিশ শহরের বেশকিছু রাস্তা সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বিজেপি সূত্রে খবর, এদিন দুপুর একটায় জমায়েত করে কলেজ স্ট্রিট, হাওড়া ময়দান ও সাঁতরাগাছি থেকে মিছিল এগোবে নবান্নের দিকে। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার দুপুর একটা থেকে কলেজ স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, স্ট্র্যান্ড রোড, হাওড়া ও দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে বিজ্ঞপ্তি জারি করে সকাল আটটা থেকে বিকেল ৪টে পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতু এড়িয়ে চলার অনুরোধ জানানো হয়েছে। পাশাপাশি হাওড়া ব্রিজও বারোটার পর এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে কলকাতা পুলিশ। বন্ধ থাকবে ভারী যান চলাচল।

অন্যদিকে, কড়া নিরাপত্তা বলয়ে নবান্নকে মুড়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, মঙ্গলবার নবান্নের নিরাপত্তা বলয়ের দায়িত্বে থাকবেন প্রায় ২৫ জন আইপিএস কর্তা সহ ৯৫ জন পুলিশ অফিসার। কলকাতার বিভিন্ন জোনের ডিসি পদ মর্যাদার অফিসার থেকে সিনিয়র আইপিএস কর্তারা দায়িত্বে থাকবেন।

একনজরে জেনে নিন বন্ধ থাকবে কোন কোন রাস্তা:

*মহাত্মা গান্ধী রোডের পশ্চিম দিক আমহার্স্ট স্ট্রিট ক্রসিং পর্যন্ত বন্ধ থাকবে দুপুর ১২টা থেকে অভিযান শেষ না হওয়া পর্যন্ত।
*এনসি স্ট্রিট ও কলেজ স্ট্রিট বন্ধ থাকবে সকাল ১১টা থেকে তিনটে পর্যন্ত।
*কিংসওয়ের উত্তর দিক থেকে স্ট্র্যান্ড রোড পর্যন্ত বন্ধ থাকবে দুপুর ১২টা থেকে অভিযান শেষ না হওয়া পর্যন্ত।
*দ্বিতীয় হুগলি সেতু বন্ধ থাকবে সকাল ৮টা থেকে অভিযান শেষ না হওয়া পর্যন্ত।

বিকল্প কোন পথে যাতায়াত:

*এনসি স্ট্রিট ও কলেজ স্ট্রিটগামী গাড়ি লেলিন সরণি থেকে মৌলালি হয়ে এজেসি বোস রোডে ঘুরিয়ে দেওয়া হবে।
*মহাত্মা গান্ধী রোডগামী গাড়ি শিয়ালদহ উড়ালপুল হয়ে আমহার্স্ট স্ট্রিট ক্রসিং থেকে বিবি গাঙ্গুলি স্ট্রিটের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। যাওয়া যাবে সেন্ট্রাল অ্যাভিনিউ দিয়েও।
*স্ট্র্যান্ড রোডগামী গাড়িকে কিংসওয়ে ক্রসিং থেকে আর আর অ্যাভিনিউ হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউর দিকে ঘুরিয়ে দেওয়া হবে। ঘুরিয়ে দেওয়া হতে পারে রেড রোডের দিকেও।
*দ্বিতীয় হুগলি সেতুগামী গাড়িকে এক্সাইড মোড় থেকে এপিসি রোডের দিকে ঘোরানো হবে। আবার জহরলাল নেহেরু রোড হয়ে সেন্ট্রাল অ্যাভিনিউর দিকেও ঘোরানো যেতে পারে।

Related Articles