Sambad Samakal

Abhishek: “আমি থাকলে মাথায় গুলি করতাম” কেন একথা বললেন অভিষেক?

Sep 14, 2022 @ 7:29 pm
Abhishek: “আমি থাকলে মাথায় গুলি করতাম” কেন একথা বললেন অভিষেক?

বিজেপির নবান্ন অভিযানে আহত কলকাতা পুলিশের এসিপি দেবজিৎ চ্যাটার্জীকে দেখতে বুধবার বিকেলে এসএসকেএম হাসপাতালে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাইরে এসে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, “আমি দেবজিৎ বাবুর সঙ্গে দেখা করে ওনাকে স্যালুট করে এসেছি। ওঁর যায়গায় আমি যদি থাকতাম তাহলে হয়তো মাথায় গুলি করতাম। কিন্তু উনি সহ গোটা কলকাতা পুলিশ সংযমের পরিচয় দিয়েছেন। একা পেয়ে ২০/২৫ জন মিলে ঘিরে ধরে মেরেছে। মাথায় হেলমেট না থাকলে হয়তো তিনি বেঁচেই থাকতেন না।”

এরপর বিজেপির বিরুদ্ধে তীব্র কটাক্ষ ছুঁড়ে দিয়ে অভিষেক বলেন, “গতকাল যে এসএসসি সহ অন্যান্য ইস্যু নিয়ে ওঁদের নবান্ন অভিযান ছিল, সেই নিয়ে কোনও স্লোগান শুনেছেন! জয় শ্রীরাম বলে পুলিশের গাড়ি জ্বালিয়ে দিয়েছে। ওখানে আশেপাশে’তো কোনও পেট্রোল পাম্প ছিলনা। তার মানে আগে থেকেই পেট্রোল বা ডিজেল কিছু আনা হয়েছিল।”

কলকাতা পুলিশের ভূমিকার ভূয়সী প্রশংসা করে অভিষেক বলেন, “আমি কলকাতা পুলিশের সংবেদনশীলতাকে স্যালুট জানাই। আপনারা যেভাবে মাথা ঠান্ডা রেখেছিলেন, তার জন্য সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়নি। এটাই সবথেকে বড় পরিবর্তন। পুলিশ চাইলে নিমেষেই গুলি চালিয়ে সব ঠান্ডা করতে পারত। কিন্তু সাধারণ মানুষের কথা ভেবে পুলিশ ঠান্ডা মাথায় অসাধারণ ভূমিকা পালন করেছে।”

Related Articles