Sambad Samakal

CMC: নিয়োগের দাবিতে বাম ছাত্র-যুবদের পুরনিগম অভিযানে ধুন্ধুমার, রণক্ষেত্র ধর্মতলা চত্বর

Sep 15, 2022 @ 4:37 pm
CMC: নিয়োগের দাবিতে বাম ছাত্র-যুবদের পুরনিগম অভিযানে ধুন্ধুমার, রণক্ষেত্র ধর্মতলা চত্বর

নিয়োগের দাবিতে বাম ছাত্র-যুবদের কলকাতা পুরনিগম অভিযানে বৃহস্পতিবার ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল। পুলিশ ও আন্দোলনকারীদের খণ্ডযুদ্ধে রণক্ষেত্রের চেহারা নিল ধর্মতলা চত্বর।

কলেজ স্কয়ার থেকে এদিন মিছিল শুরু করে কলকাতা করপোরেশনের দিকে এগোতে থাকেন আন্দোলনকারী বাম ছাত্র-যুব সংগঠনগুলির সদস্যরা। মিছিলের পুরভাগে ছিলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়। মিছিল আটকাতে নিউ মার্কেট থানা এলাকায় ছিল পুলিশি ব্যারিকেড। কিন্তু পুলিশের ব্যারিকেড ভেঙেই পুরসভার দিকে এগোতে শুরু করেন মীনাক্ষীরা। তাঁদের বাধা দেয় পুলিশ। এরপরেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। নিমেষে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা।

উল্লেখ্য, ২৯ হাজার শূন্যপদে দ্রুত নিয়োগ-সহ বিভিন্ন দাবিতে এদিন কলকাতা পুরনিগম অভিযানে অংশ নেই এসএফআই, ডিওয়াইএফআই-সহ বাম ছাত্র যুবদের একাধিক সংগঠন। পুলিশের কাছে বাধা পেয়ে ক্ষোভে ফেটে পড়েন মীনাক্ষী। তিনি বলেন, ‘‘পুলিশ গুন্ডাতে পরিণত হয়েছে। পুলিশের জনতার রক্ষক নয়, ভক্ষকের ভূমিকা পালন করছে। আমাদের দাবি, দ্রুত নিয়োগের। আমরা চেয়েছিলাম স্মারকলিপি জমা দিতে। কিন্তু পুলিশ আমাদের কর্পোরেশনে গিয়ে স্মারকলিপি পর্যন্ত জমা দিতে দিল না।’’

Related Articles