Sambad Samakal

Mohanpur P.S.: রুদ্ধশ্বাস অভিযানে অপহৃতকে উদ্ধার মোহনপুর থানার! জালে নার্সিংহোম কর্তা

Sep 20, 2022 @ 8:09 pm
Mohanpur P.S.: রুদ্ধশ্বাস অভিযানে অপহৃতকে উদ্ধার মোহনপুর থানার! জালে নার্সিংহোম কর্তা

রুদ্ধশ্বাস অভিযান। আর তার জেরেই অভিযোগের মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই ফুলবাগান থানা এলাকা থেকে অপহৃতকে উদ্ধার করল মোহনপুর থানার পুলিশ। গ্রেফতার করা হয় অভিযুক্ত নার্সিংহোমের মালিককেও।

উদ্ধার হওয়া ওই যুবকের নাম শুভেন্দু আচার্য। অভিযোগ, ফুলবাগান এলাকায় নিজের নার্সিংহোমে শুভেন্দুকে তিনদিন ধরে আটকে রেখে মারধর করেছেন ওই নার্সিংহোমের মালিক ইন্দ্রজিৎ পাইন।

মোহনপুর থানা সূত্রে জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দা শুভেন্দু আচার্য পেশায় লোন এজেন্ট। মোটা টাকা লোন করিয়ে দেওয়ার জন্য ফুলবাগান থানা এলাকার নার্সিংহোম কর্তা ইন্দ্রজিৎ পাইনের কাছ থেকে ২ লক্ষ টাকা প্রসেসিং ফি নিয়েছিলেন তিনি। কিন্তু দীর্ঘদিন কেটে গেলেও লোনের ব্যবস্থা করতে পারেননি শুভেন্দু। এরপরেই ইন্দ্রজিৎ শুভেন্দুকে ডেকে পাঠান এবং ধমকে তিনটি পোস্ট ডেটেড চেক লিখিয়ে নেন। প্রথম চেকটির ৩০ হাজার টাকা বাউন্স করে। এরপর ইন্দ্রজিৎ শুভেন্দুকে ডেকে পাঠান এবং শুভেন্দু নগদে ৩০ হাজার টাকা শোধ করেন। দ্বিতীয় কিস্তির ৭০ হাজার টাকার চেকও বাউন্স করলে ফের শুভেন্দুকে ডেকে পাঠিয়ে চাপ দেন ইন্দ্রজিৎ। এবার ৪০ হাজার টাকা দিয়ে বাকি টাকা শোধের জন্য সময় চেয়ে নেন শুভেন্দু। কিন্তু নাছোড় ইন্দ্রজিৎ। অভিযোগ, পুরো টাকা পরিশোধের দাবিতে তিনি শুভেন্দুকে আটকে রাখেন ও মারধর করতে থাকেন। শুভেন্দু বাড়িতে যোগাযোগ করলে তাঁর স্ত্রী ফোন পে’র মাধ্যমে আরও ৩৫ হাজার টাকা পাঠান। কিন্তু তাতেও শুভেন্দুকে ছাড়তে নারাজ ইন্দ্রজিৎ। শুভেন্দুর স্ত্রীকে তিনি বাকি ৯৫ হাজার টাকা নিয়ে এসে স্বামীকে ছড়িয়ে নিয়ে যাওয়ার জন্য চাপ দিতে থাকেন। এই পরিস্থিতিতেই পুলিশের দ্বারস্থ হন শুভেন্দুর স্ত্রী।

উত্তম কুমার সরকার। ওসি, মোহনপুর থানা।

গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় মোহনপুর থানায় এসে ওসি উত্তম কুমার সরকারের সঙ্গে দেখা করে বিষয়টি জানান শুভেন্দুর স্ত্রী এবং লিখিত অভিযোগ দায়ের করেন। সঙ্গে সঙ্গেই তদন্তকারী আধিকারিক সাব ইন্সপেক্টর শান্তনু নস্করের নেতৃত্বে দুটো দলে ভাগ হয়ে শুরু হয় অভিযান।

শান্তনু নস্কর। এসআই, মোহনপুর থানা

বাকি টাকা দেওয়ার কথা বলে অপহৃতের স্ত্রীকে দিয়ে ফোন করিয়ে ইন্দ্রজিৎকে নার্সিংহোমে ডেকে পাঠানো হয়। শুভেন্দুর স্ত্রীর সঙ্গে টাকার ব্যাগ নিয়ে নার্সিংহোমে পৌঁছে যান সাদা পোশাকে থাকা পুলিশ আধিকারিক। দূরেই বাহিনী নিয়ে অপেক্ষা করছিলেন কেসের তদন্তকারী অফিসার শান্তনু নস্কর। এরপর ইন্দ্রজিৎ পাইন নার্সিংহোমে পৌঁছে শুভেন্দু স্ত্রীর সঙ্গে দেখা করতেই হাতেনাতে তাঁকে ধরে ফেলে পুলিশ। নিয়ম মেনে ফুলবাগান থানার পুলিশ কর্মীদের সঙ্গে নিয়ে তিন দিন আটক থাকা শুভেন্দুকে উদ্ধারের পাশাপাশি নার্সিংহোম কর্তা ইন্দ্রজিৎ পাইনকে ওই রাতেই গ্রেফতার করে মোহনপুর থানার পুলিশ।

Related Articles