Sambad Samakal

Manik Bhattacharjee: আদালতে মানিককে জুতো দেখিয়ে বিক্ষোভ, উঠল “চোর” স্লোগানও

Oct 11, 2022 @ 3:55 pm
Manik Bhattacharjee: আদালতে মানিককে জুতো দেখিয়ে বিক্ষোভ, উঠল “চোর” স্লোগানও

সোমবার মাঝরাতে গ্রেফতারির পর মঙ্গলবার জোকা হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করিয়ে আদালতে তোলা হয় মানিক ভট্টাচার্যকে। কিন্তু এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যানকে গাড়ি থেকে নামাতেই ক্ষোভে উত্তাল হয়ে ওঠে আদালত চত্বর। জুতো হাতে নিয়ে বিক্ষোভ দেখানো হয়। মানিক ভট্টাচার্যকে ঘিরে ওঠে ‘চোর চোর’ স্লোগানও। তবে কড়া পুলিশি ঘেরাটোপ থাকায় অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো গিয়েছে।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে অসহযোগিতার অভিযোগে টানা জেরার পর সোমবার রাতেই প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান তথা পলাশিপাড়ার বিধায়ক মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করেন ইডির আধিকারিকরা। এরপরই মঙ্গলবার জোকা হাসপাতালে প্রায় দু’ঘণ্টা শারীরিক পরীক্ষা হয় তাঁর। তারপর তাঁকে তোলা হয় ব্যাঙ্কশাল কোর্টে। সেখানেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়।

আদালত চত্বরে বিক্ষোভকারীদের মধ্যে আম জনতার পাশাপাশি ছিলেন বিজেপি নেতা কর্মীরাও। জুতো হাতে মানিকের দিকে তেড়ে আসতে দেখা যায় কলকাতা পুরসভার বিজেপি কাউন্সিলর সজল ঘোষকে। পরে সংবাদ মাধ্যমে মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘চোরকে চোর বলা হচ্ছে, কোনও অন্যায় করা হয়নি। জুতো নিয়ে মারতে এসেছিলাম। নিরাপত্তা থাকায় মারতে পারিনি। আফসোস নিয়ে ফিরে যাচ্ছি।’’

Related Articles