Sambad Samakal

BJP: রাজ্য বিজেপির কোর কমিটিতে মিঠুন, জায়গা পেলেন আর কারা?

Oct 17, 2022 @ 8:00 pm
BJP: রাজ্য বিজেপির কোর কমিটিতে মিঠুন, জায়গা পেলেন আর কারা?

রাজ্য বিজেপির কোর কমিটিতে বড়সড় রদবদল। রাজ্যে গেরুয়া শিবিরের এই শীর্ষ কমিটিতে অভিনেতা মিঠুন চক্রবর্তীর নাম ঘোষণা করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। সোমবার সন্ধ্যায় পশ্চিমবঙ্গ রাজ্য কোর কমিটির ২৪ জনের নতুন তালিকা ঘোষণা করেছেন তিনি। সেই তালিকাতেই রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে জায়গা পেয়েছেন মিঠুন চক্রবর্তীও। রাজ্য বিজেপির নেতাদের মতে, বাংলায় দলের এতবড় কোর কমিটি এই প্রথম।

নতুন এই কমিটিতে প্রাক্তন দুই রাজ্য সভাপতি রাহুল সিনহার পাশাপাশি নাম রয়েছে তিন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর এবং জন বার্লার। এবারের কমিটিতেও আগেরবারের মতোই রয়েছেন সুভাষ সরকার। রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীও। কমিটিতে রয়েছেন স্বপন দাশগুপ্ত, অনির্বাণ গঙ্গোপাধ্যায়। জায়গা পেলেন বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা। রয়েছেন রাজ্য বিজেপির পাঁচ সাধারণ সম্পাদক অগ্নিমিত্রা পল, দীপক বর্মন, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো এবং জগন্নাথ চট্টোপাধ্যায়। রয়েছেন রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী এবং তাঁর সহকারী সতীশ ধন্ড।

২৪ জনের কমিটিতে ২০ জন সাধারণ সদস্য এবং চার জনকে বিশেষ আমন্ত্রিত সদস্য হিসাবে রাখা হয়েছে। তাঁরা হলেন বাংলার দায়িত্বপ্রাপ্ত সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল, কেন্দ্রীয় পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে এবং দুই সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য এবং আশা লাকরা।

Related Articles