Sambad Samakal

Kalipuja: অনলাইনে নৈহাটির বড়মার পুজো ও অঞ্জলি দিতে কী করবেন?

Oct 22, 2022 @ 8:45 pm
Kalipuja: অনলাইনে নৈহাটির বড়মার পুজো ও অঞ্জলি দিতে কী করবেন?

নৈহাটির বড়মাকে দর্শন করতে চান? পুজো দিতে মন চাইছে, অথচ দূরত্ব সহ নানা সমস্যায় নৈহাটি পৌঁছতে পারছেন না? এমন ভক্তদের আকুল মনকে শান্ত করতে অনলাইনে মায়ের পুজো ও অঞ্জলির ব্যবস্থা করেছে নৈহাটি বড়মা পূজা সমিতি।

কালীপুজোর ঐতিহ্যে থিমের পাশাপাশি সাবেকি পুজোতেও বরাবরই নজর কাড়ে উত্তর ২৪ পরগনার গঙ্গা তীরবর্তী শহর নৈহাটি। বিশেষ করে নৈহাটি অরবিন্দ রোডের বড়মার খ্যাতি জগৎজোড়া। প্রতিবছরই দেশ বিদেশের কয়েক লক্ষ ভক্ত সমাগম হয় বড়মার পুজোয়। অসম, ওড়িশা, বিহারের মতো ভিন রাজ্য শুধু নয়, জাগ্রত বড়মার ভক্তকুল ছড়িয়ে রয়েছে বাংলাদেশ থেকে থেকে শুরু করে সুদূর আমেরিকাতেও। আর তাই সেই লক্ষ লক্ষ ভক্তর কথা মাথায় রেখেই অনলাইনে বড়মার পুজো ও অঞ্জলির ব্যবস্থা বলে জানালেন এই পুজোর অন্যতম প্রধান প্রাণপুরুষ তথা নৈহাটির পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়।

নৈহাটি বড়মা পূজা সমিতি সূত্রে জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে নাম ও গোত্র পাঠিয়ে পুজো দেওয়া যাবে বড়মাকে। ১৯ অক্টোবর থেকেই শুরু হয়েছে এই প্রক্রিয়া। নাম-গোত্র গ্রহণ করা হবে ২৪ অক্টোবর দুপুর ২ টো পর্যন্ত। হোয়াটসঅ্যাপ করতে হবে ৮২৪০৮২০০০৩ এই নম্বরে। তবে পুজো কমিটির তরফে জানানো হয়েছে, নাম-গোত্র লিখে ছবি তুলে পাঠালে পুজো গ্রহণ করা হবে না। সরাসরি মোবাইলে টাইপ করে লিখতে হবে নাম-গোত্র।

পুজোর দক্ষিণাও পাঠানো যাবে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে। অথবা কিউআর কোড স্ক্যান করেও অ্যাকাউন্টে পাঠানো যাবে দক্ষিণা। ২৪ অক্টোবর, সোমবার রাত ১২ টায় শুরু হবে মায়ের পুজো। অঞ্জলি রাত দেড়টায়। দূর-দূরান্তের ভক্তরা সরাসরি নৈহাটি বড়মা পূজা সমিতির ফেসবুক পেজে পুজোর সম্প্রচার দেখতে পারবেন। দিতে পারবেন অঞ্জলিও।

Related Articles