Sambad Samakal

Mamata on Cyclone: কাটছে দুর্যোগ! বিপদ এড়াতে কী বার্তা মুখ্যমন্ত্রী মমতার?

Oct 24, 2022 @ 9:06 pm
Mamata on Cyclone: কাটছে দুর্যোগ! বিপদ এড়াতে কী বার্তা মুখ্যমন্ত্রী মমতার?

কাটছে দুর্যোগ। সাইক্লোন সিত্রাং বাংলাকে পাশ কাটিয়ে চলে গেছে বাংলাদেশে। আবহাওয়া দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, কালীপুজোর রাত ১২ টা নাগাদ বাংলাদেশের উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়। ফলে আপাতত বিপদ কেটেছে বাংলার। যদিও দুর্যোগের মেঘ পুরোপুরি না কাটা পর্যন্ত সতর্কতায় বিন্দুমাত্র খামতি রাখতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আর্জি, “যতক্ষণ না ঝড় সম্পুর্ণভাবে থেমে যায়, ততক্ষণ সতর্ক থাকবেন।”

বিপর্যয় মোকাবিলা দফতর থেকে প্রশাসনের সমস্ত স্তরের আধিকারিক ও কর্মীদের পরিস্থিতি মোকাবিলায় তৈরি থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন সাধারণ মানুষকেও। ইতিমধ্যেই আগাম সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে যাঁদের নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে, তাঁরা যেন এখনই বাড়ি ফিরে না যান, সেই আবেদন জানিয়েছেন মমতা।

সোমবার কালীঘাটে নিজের বাড়ির কালীপুজো নিয়ে মুখ্যমন্ত্রীর ব্যস্ততা তুঙ্গে। নিজে হাতে মায়ের ভোগ রান্নার পাশাপাশি ব্যস্ত রয়েছেন পুজোর গোছগাছ, অতিথি আপ্যায়নেও। কিন্তু
চরম ব্যস্ততার মাঝেও রাজ্যবাসীর নিরাপত্তার কথা ভোলেননি। সন্ধ্যায় মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর উদ্দেশে এক ভিডিও বার্তা দেন। সেখানে তিনি বলেন, “ম্যাপে দেখা যাচ্ছে সাইক্লোন বাংলাদেশে চলে গিয়েছে। এখনও পর্যন্ত ও যা খবর বাংলাদেশেই আছড়ে পড়বে। বাংলায় হালকা বৃষ্টি হবে। কিন্তু সবাইকে অনুরোধ, এখনও ফিরবেন না। আপনারা রিলিফ সেন্টারে থাকুন। সরকার যা ব্যবস্থা নিয়েছে, সেটা মেনে চলুন। সতর্কতামূলক ব্যবস্থা জারি থাকবে। সবাই দেখে নেবেন, ঝড়-বৃষ্টি হলে বেরোবেন না৷ আবহাওয়া কাল থেকে ভালো হবে।”

Related Articles