Sambad Samakal

Bhatpara: ভাটপাড়ায় বোমায় শিশু মৃত্যুর দায় কার ? নেপথ্যে কারা?

Oct 25, 2022 @ 4:05 pm
Bhatpara: ভাটপাড়ায় বোমায় শিশু মৃত্যুর দায় কার ? নেপথ্যে কারা?

ফের বোমা বিস্ফোরণ ভাটপাড়ায়। বোমা ফেটে মৃত্যু হল ৮ বছরের বালকের। মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ১২ বছরের আরও এক বালক। আর তারপরেই প্রশ্ন উঠেছে, বোমা ফেটে এই শিশু মৃত্যুর দায় আদতে কার? এলাকায় বোমা মজুত করার নেপথ্যে কারা? কার বা কাদের স্বার্থ সিদ্ধির জন্য এই ভাবে বারুদের স্তূপে প্রাণ হাতে নিয়ে বসবাস করতে হচ্ছে ভাটপাড়ার সাধারণ মানুষকে? কেন বারবার বলি হচ্ছে নিষ্পাপ প্রাণ? ঘটনা ঘিরে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর।

দীপাবলির আনন্দের মধ্যেই মঙ্গলবার সকালে ভাটপাড়ার ১০ নম্বর ওয়ার্ডের প্রেমচাঁদ নগরে ঘটে যায় দুর্ঘটনা। ভাটপাড়া থানা সূত্রে খবর, মৃত বালকের নাম নিখিল পাশোয়ান (৮)। জখম বালকের নাম মহেশ সাউ (১২)। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, সকালে বাড়ির সামনেই খেলছিল নিখিল, মহেশরা। খেলার সময়ই বল ভেবে ওই বোমাটি কুড়িয়ে নেয় নিখিল। পা দিয়ে লাথি মারতেই সেটি ফেটে যায়। বিকট আওয়াজে ঘর থেকে ছুটে আসেন নিখিলের মা ও ঠাকুমা। কিন্তু ততক্ষণে পুরো ঝলসে গিয়েছে নিখিল। হাত উড়ে গিয়েছে মহেশের। দ্রুত তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক নিখিলকে মৃত ঘোষণা করে। মহেশের চিকিৎসা চলছে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় ভাটপাড়া থানার পুলিশ। পুলিশকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। প্রশ্ন তোলেন, এই ঘটনার দায় আর? এলাকাবাসীর অভিযোগ, দিনের পর দিন এলাকায় সমাজবিরোধীদের দৌরাত্ম্য বাড়ছে। বোমা-গুলির সাম্রাজ্যে পরিণত হচ্ছে ভাটপাড়া।গুলির লড়াই, বোমাবাজির ঘটনা ঘটছে বারবার। বারুদের স্তূপে পরিণত হয়েছে এলাকা। স্থানীয়রা বলছেন, সাংসদ অর্জুন সিং বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসার পর তাঁরা ভেবেছিলেন, বন্ধ হবে রাজনৈতিক লড়াই, এলাকায় শান্তি ফিরবে। কিন্তু বাস্তবে ভাটপাড়া সেই তিমিরেই। এবিষয়ে জানতে স্থানীয় জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যাম এবং ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংকে ফোন করা হলেও যোগাযোগ সম্ভব হয়নি।

Related Articles