Sambad Samakal

Ration: প্রযুক্তি সমস্যা! গোটা দেশে রেশন ব্যবস্থায় বাংলা মডেল চালুর দাবি ডিলারদের

Nov 8, 2022 @ 9:50 pm
Ration: প্রযুক্তি সমস্যা! গোটা দেশে রেশন ব্যবস্থায় বাংলা মডেল চালুর দাবি ডিলারদের

কেন্দ্রের অনলাইন রেশন ব্যবস্থায় সমস্যায় আমজনতা। প্রযুক্তিগত জটিলতায় রেশন না পেয়েই ফিরতে হচ্ছে গ্রাহকদের অনেককে। এমন অভিযোগে এবার কেন্দ্রের দ্বারস্থ খোদ রেশন ডিলাররা। সমস্যার সমাধান চেয়ে মঙ্গলবার সংসদীয় কমিটির চেয়ারপার্সন লকেট চট্টোপাধ্যায়ের দ্বারস্থও হয়েছেন তাঁরা।

এদিন নয়াদিল্লিতে লকেটের সঙ্গে দেখা করেন ‘অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্সে’র সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু। সঙ্গে ছিলেন সংগঠনের সহ সভাপতি ডিম্পলকুমার শর্মা, ঝাড়খণ্ড শাখার সভাপতি ওঙ্কারনাথ ঝা, জম্মু ও কাশ্মীর শাখার সহ সভাপতি আবদুল রহিম শাহ ও হরিয়ানা শাখার সহ সভাপতি শ্রীশপাল গোধরা। গোটা দেশে রেশনের ব্যবস্থায় বাংলা মডেল চালু করার দাবি জানিয়েছেন তাঁরা।

রেশন ডিলারের অভিযোগ, ইলেকট্রনিক পয়েন্টস অফ সেল মেশিনে কারিগরি সমস্যা কিংবা লিঙ্ক ফেলিওরের মতো কারণে আধার কার্ডের সঙ্গে আঙুলের ছাপ না মেলায় যাঁরা রেশন পান না, তাঁদের আধার নম্বর পৃথকভাবে এন্ট্রি করে রেশন দেওয়ার ব্যবস্থা করা হোক।
লিখিতভাবে এমনই একগুচ্ছ দাবি জানিয়ে একটি স্মারকলিপি তুলে দেওয়া হয়েছে লকেটের হাতে।

রেশন ডিলারদের কথা শোনার পর লকেট চট্টোপাধ্যায় জানিয়েছেন, আগামী ডিসেম্বর মাসে সংসদীয় স্ট্যান্ডিং কমিটির বৈঠকে এই সমস্যাগুলি উত্থাপন করা হবে। সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নেতৃত্বে সারা দেশের এক জন করে প্রতিনিধিকে ডেকে দেশব্যাপী সমস্ত রেশনডিলারদের প্রস্তাবিত সমস্যাগুলি সম্পর্কে শোনার ইচ্ছে প্রকাশ করেছেন খাদ্য উপভোক্তা এবং গণবণ্টন বিষয়ক সংসদীয় ট্রেনিং কমিটির চেয়ারপার্সন লকেট।

Related Articles