Sambad Samakal

Akhil Giri: রাষ্ট্রপতির উদ্দেশ্যে ‘অপমানজনক’ মন্তব্য! নোটিশ মন্ত্রী অখিল গিরিকে, দায়ের এফআইআরও

Nov 12, 2022 @ 2:33 pm
Akhil Giri: রাষ্ট্রপতির উদ্দেশ্যে ‘অপমানজনক’ মন্তব্য! নোটিশ মন্ত্রী অখিল গিরিকে, দায়ের এফআইআরও

দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর উদ্দেশ্যে ‘অপমানজনক’ মন্তব্যের অভিযোগ উঠল রাজ্যের কারা প্রতিমন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে। ইতিমধ্যেই তাঁকে বিতর্কিত মন্তব্যের জেরে নোটিশ পাঠিয়েছে জাতীয় মহিলা কমিশন। এমনকী নন্দীগ্রাম থানায় বিজেপির পক্ষ থেকে দায়ের করা হয়েছে এফআইআরও।

প্রসঙ্গত, নন্দীগ্রামের গোকুলনগরে তৃণমূলের শহীদ স্মরণ মঞ্চ পুড়িয়ে দেওয়ার ঘটনার প্রতিবাদে সভায় বক্তব্য রাখছিলেন কারা প্রতিমন্ত্রী অখিল গিরি। সেই সময়ে তিনি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কথার জবাব দিতে গিয়ে বলেন, “আমাদের নাকি দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা কখনও রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা!”

আর এই মন্তব্যের ভিডিও পোস্ট করেন তীব্র প্রতিবাদ করেন বিজেপি নেতা অমিত মালব্য। জাতীয় মহিলা কমিশনে চিঠি লিখে অভিযোগ দায়ের করেন বিজেপি নেতা সৌমিত্র খাঁ। এরপরেই অখিল গিরিকে নোটিশ পাঠায় কমিশন। যদিও তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, “অখিল গিরির উদ্দেশ্যে লাগাতার কু-মন্তব্য করছিলেন শুভেন্দু অধিকারী। প্ররোচনা তৈরি করা হয়েছিল। দল দেশের রাষ্ট্রপতি সহ সমস্ত মহিলাদের সম্মান করে। এই মন্তব্যের দায় তৃণমূল কংগ্রেস নেবেনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে যখন শুভেন্দু অধিকারী কুরুচিপূর্ণ আক্রমণ করছিল, তখন এই মহিলা কমিশন কোথায় ছিল!”

Related Articles