Sambad Samakal

CBI-Kolkata HC: গ্রুপ ডি মামলায় সিবিআই তদন্তে অসন্তুষ্ট আদালত, কাদের নিয়ে নতুন সিট গঠন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের?

Nov 16, 2022 @ 5:49 pm
CBI-Kolkata HC: গ্রুপ ডি মামলায় সিবিআই তদন্তে অসন্তুষ্ট আদালত, কাদের নিয়ে নতুন সিট গঠন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের?

এসএসসি গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় বিগত ১৮ মে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কিন্তু সেই রায়ের ৫ মাস অতিক্রান্ত হওয়ার পরেও সিবিআই তদন্তের বিশেষ অগ্রগতি না হওয়ার চরম অসন্তোষ প্রকাশ করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বুধবার সিবিআইয়ের সিট বা বিশেষ তদন্তকারী দলের প্রধানকে এজলাসে একের পর এক প্রশ্নবাণে বিদ্ধ করেন বিচারপতি।

যাঁদের নম্বর অবৈধ ভাবে বাড়ানো হয়েছিল, এমন মোট ৫৪২ জনকে জিজ্ঞাসাবাদ করার জন্য নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এদিন আদালতে সিবিআইয়ের সিটের প্রধান জানান, এতদিনে মাত্র ১৬ জনকে জেরা করা হয়েছে। আর এই তথ্য শুনে কার্যত বিস্ময় প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সিবিআই আদৌ কী তদন্ত চালাচ্ছে, তা সিবিআইই বলতে পারবে বলে মন্তব্যও করেন তিনি। এরপরেই সিবিআইয়ের সিটের নতুন করে গঠন করার সিদ্ধান্ত জানান।

সিবিআইয়ের নতুন সিটকে নেতৃত্ব দেবেন ডিআইজি পদমর্যাদার অফিসার অখিলেশ সিংহ। একসময়ে তিনি সিবিআইয়ের কলকাতা দফতরে কর্মরত ছিলেন। কিন্তু বর্তমানে অন্য রাজ্যে রয়েছেন। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, অবিলম্বে তাঁকে ফিরিয়ে আনতে হনে। আদালতের নির্দেশ ছাড়া কোনও ভাবে বদলি করা যাবেনা। এছাড়াও সিটের অন্যান্য সদস্য হিসেবে কাজ করবেন অংশুমান সাহা, বিশ্বনাথ চক্রবর্তী, প্রদীপ ত্রিপাঠী এবং ওয়াসিম আক্রম খান নামের চারজন আধিকারিক।

Related Articles