Sambad Samakal

Assembly: ডেঙ্গু ইস্যুতে উত্তেজনা, বিধানসভায় ওয়াকআউট বিজেপির

Nov 22, 2022 @ 2:35 pm
Assembly: ডেঙ্গু ইস্যুতে উত্তেজনা, বিধানসভায় ওয়াকআউট বিজেপির

ডেঙ্গু ইস্যুতে উত্তাল বিধানসভা। মঙ্গলবার বিজেপির বিক্ষোভে উত্তেজনা ছড়ায় বিধানসভা ভবনে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ওয়াক আউট করেন বিজেপি বিধায়করা।

রাজ্যে ডেঙ্গু পরিস্থিতির কথা তুলে এদিন বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনে বিজেপি। কিন্তু সেই মুলতুবি প্রস্তাব গৃহীত না হওয়ায় বিধানসভা থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা।

উত্তরবঙ্গের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে এদিন বিধানসভার অধিবেশনে মুলতুবি প্রস্তাব জমা দেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সেই সঙ্গে ডেঙ্গি নিয়ে বিধানসভায় আলোচনা করতে চান বিজেপি বিধায়করা। তাঁরা জানান, মুলতুবি প্রস্তাব গৃহীত হলে বিধানসভার আলোচনায় অংশ নেবে বিজেপি। কিন্তু অভিযোগ, তাঁদের প্রস্তাব নিয়ে বিধানসভায় আলোচনা হয়নি। এর প্রতিবাদেই সভাকক্ষ থেকে একযোগে ওয়াকআউট করেন বিজেপির বিধায়করা। স্লোগান দিতে দিতে সভাকক্ষ থেকে বেরিয়ে আসেন তাঁরা। তাঁদের বিক্ষোভে উত্তাল হয় পরিস্থিতি।

বিধানসভা থেকে বেরিয়ে রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী বলেন, ‘‘আমাদের মুলতুবি প্রস্তাব পড়তে দেওয়া হয়েছে, কিন্তু তা নিয়ে আলোচনা করতে দেওয়া হয়নি। আমি বিরোধী দলনেতা হিসাবে অধ্যক্ষকে অনুরোধ করেছিলাম। বিধানসভায় তো স্বাস্থ্যমন্ত্রী বা স্বাস্থ্য দফতরের কেউ আসেন না। আমাদের অনুরোধ ছিল, অন্তত সরকারের পক্ষে যে কোনও মন্ত্রী বিবৃতি দিয়ে জানান, এ পর্যন্ত ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলার জন্য কী কী পদক্ষেপ করা হয়েছে।’’

দুপুরে খবর লেখা পর্যন্ত এনিয়ে রাজ্যের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Related Articles