Sambad Samakal

Basirhat: গুলিবিদ্ধ পুলিশকর্মী, আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ৪১

Nov 22, 2022 @ 11:04 am
Basirhat: গুলিবিদ্ধ পুলিশকর্মী, আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ৪১

বসিরহাটে দুই গোষ্ঠীর অশান্তি থামাতে গিয়ে গুলিবিদ্ধ পুলিশকর্মী। আহত পুলিশকর্মীর নাম প্রভাস সর্দার (৪২)। বসিরহাটের অনন্তপুর পুলিশ ফাঁড়ির কনস্টেবল তিনি। গুলি লেগেছে প্রভাসের বাম কাঁধে। তাঁর চিকিৎসা চলছে। অবস্থা আশঙ্কাজনক। সোমবার রাতের এই ঘটনায় ৪১ জনকে গ্রেফতার করে বসিরহাট থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগ ও অস্ত্র ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের কাছ থেকে তিনটি ধারাল অস্ত্র, দুটি বন্দুক ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

সোমবার রাত ১০ টা নাগাদ ঘটনাটি ঘটে বসিরহাটের শাকচুড়ার বাজারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এরপর পুলিশও শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলি চালায়। ঘটনার জেরে মঙ্গলবার সকালেও এলাকা থমথমে। এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।উত্তেজনা রয়েছে এলাকায়।

শাকচুড়া বাজারের টাকি রোডের উপরে তৃণমূলের একটি দলীয় কার্যালয় রয়েছে। স্থানীয় সূত্রে খবর, সোমবার রাতে সেখানে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে প্রথমে অশালীন ভাষায় গালিগালাজ শুরু হয়। সেখান থেকে একে অপরের সঙ্গে বচসা জড়িয়ে পড়ে দুই গোষ্ঠী। এর পর দুই পক্ষের মধ্যে হাতাহাতিও শুরু হয়। পরিস্থিতি উত্তপ্ত হলে সোমবার রাত দশটা নাগাদ খবর পেয়ে গন্ডগোল মেটাতে ঘটনাস্থলে উপস্থিত হয় বসিরহাট থানার বিশাল পুলিশ বাহিনী। সেখানে বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর অভিযোগও উঠেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সেই গুলিতেই জখম হন অনন্তপুর পুলিশ ফাঁড়ির কনস্টেবল প্রভাস সর্দার। তাঁকে তড়িঘড়ি উদ্ধার করে বসিরহাটের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Related Articles