Sambad Samakal

Suvendu Adhikari: সংঘের সমন্বয় বৈঠকে আমন্ত্রণই পেলেন না শুভেন্দু!

Dec 14, 2022 @ 8:58 pm
Suvendu Adhikari: সংঘের সমন্বয় বৈঠকে আমন্ত্রণই পেলেন না শুভেন্দু!

আরএসএস-এর বৃহস্পতিবারের সমন্বয়ে বৈঠকে আমন্ত্রণই পেলেন না শুভেন্দু অধিকারী। যদিও ওই একই কর্মসূচিতে ডাক পেয়েছেন বিজেপির প্রাক্তন ও বর্তমান রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদার। ঘটনায় জল্পনা তুঙ্গে রাজনৈতিক মহলে।

সূত্রের খবর, সংঘের বৃহস্পতিবারের সমন্বয়ে বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হতে পারে। জানুয়ারি মাসে রাজ্যে রেন আরএসএস প্রধান মোহন ভাগবত। ১৯ তারিখ থেকে ২৪ তারিখ পর্যন্ত কলকাতায় থাকবেন তিনি। ২৩ জানুয়ারি শহীদ মিনারের একটি সভায় ভাষণ দেবেন সংঘ প্রধান।

বাংলার সংঘ পরিবার বৈঠকে বসছে আগামিকাল। আর সংঘের সেই সমন্বয় বৈঠকে ডাক পেলেন না নন্দীগ্রামের বিজেপি বিধায়ক maihati উল্লেখ্য, সংঘ প্রধান মোহন ভাগবতের বঙ্গ সফরের আগে বাংলার সংঘ পরিবার বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ একটি বৈঠকে বসতে চলেছে।

আগামিকালের ওই বৈঠকে। ওই বৈঠকে ডাক পেয়েছেন বঙ্গ বিজেপির প্রথম সারির একাধিক তাবড় নেতা বৈঠকে আমন্ত্রণ পেয়েছেন বলে সূত্র মারফত জানা গিয়েছে। সেই তালিকায় রয়েছেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বঙ্গ বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীরা। তবে দলীয় সূত্রে খবর, সেই বৈঠকে আমন্ত্রিতের তালিকায় থাকছে না বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এই নিয়ে দলের অন্দরেই শুরু হয়ে গিয়েছে জোর গুঞ্জন।

সংঘ শিবিরের পক্ষ থেকে জানানো হয়, পুরনো ও বর্তমান সংঘ পরিবারের নেতাদের শুধু মাত্র ডাকা হয়েছে। শুভেন্দু অধিকারী তৃণমূল থেকে এসেছেন, তিনি সংঘের নেতা ছিলেন না। তবে সংঘের এই সাফাইয়ের পরেও প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। অতীতে এমন কথাও শোনা গিয়েছে, একসময়ে নাকি শুভেন্দু অধিকারী সংঘের কার্যক্রমেও যেতেন। এমন অবস্থায় মোহন ভাগবত শহরে আসার আগে সংঘের সমন্বয় বৈঠকে শুভেন্দুকে না ডাকা নিয়ে প্রশ্নচিহ্ন রয়েই যাচ্ছে। যদিও এখানে আরও একটি তত্ত্ব উঠে আসছে, সেটি হল দল ও পরিষদীয় দলের ফারাকের বিষয়টি। তবে সংঘের বৈঠকে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ডাক না পাওয়া নিয়ে জোর চর্চা চলছে।

Related Articles