Sambad Samakal

SSC: ওএমআর শিটের নম্বরে গরমিল! ভুয়ো নিয়োগ তালিকায় পূর্ত কর্মধ্যক্ষের ছেলের নাম?

Dec 26, 2022 @ 3:54 pm
SSC: ওএমআর শিটের নম্বরে গরমিল! ভুয়ো নিয়োগ তালিকায় পূর্ত কর্মধ্যক্ষের ছেলের নাম?

এসএসসি-র ভুয়ো চাকরির তালিকায় এবার পূর্ত কর্মাধ্যক্ষের ছেলের নাম থাকার অভিযোগ উঠল। অভিযোগের তির বারাসত এক নম্বর ব্লকের পূর্ত কর্মাধ্যক্ষ মহম্মদ ইশা সর্দারের ছেলে নাজিমোল্লার বিরুদ্ধে। অভিযোগ, তালিকার ৮ নম্বর নাম রয়েছে তাঁর। ওএমআর শিট অনুযায়ী তিনি ২৫ পেয়েছেন। অথচ চাকরির জন্য দেখানো হয়েছে ৫৩। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কীভাবে বাড়ল নম্বর?

অভিযোগ, ভুয়ো চাকরির তালিকায় নাম রয়েছে ৯৫২ জনের। তার মধ্যে ৮ নম্বরে নাম রয়েছে পূর্ত কর্মাধ্যক্ষের ছেলে নাজিমুল্লার। দক্ষিণ ২৪ পরগনার একটি স্কুলে চাকরি করতেন ইতিহাসে স্নাতক নাজিমুল্লা।

মহম্মদ ইশা সর্দার বারাসতের কোঠরা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান ছিলেন। বর্তমানে বারাসত ১ নম্বর ব্লকের পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ। অভিযোগ, তিনিই প্রভাব খাটিয়ে ছেলের চাকরি পাইয়ে দিয়েছিলেন । যদিও মহম্মদ ইশা সর্দারের দাবি, “পরিকল্পিতভাবে আমাদের বিরোধী দল সিপিএম বিজেপি কালিমালিপ্ত করার জন্য এরকম করেছে। কয়েকজনের ব্ল্যাঙ্ক শিট পাওয়া গিয়েছে বলে টোটাল প্যানেলটাই বাতিল হবে, বা সবাই সন্দেহযুক্ত, এটা হওয়া উচিত নয়। ওএমআর শিট অনুযায়ী, ৫৩-ই পেয়েছে আমার ছেলে। ভাইবায় পেয়েছে ২। যদি আমরা কাউকে পয়সা দিই, সুপারিশ করে চাকরি পেতাম, তাহলে ৮ কিংবা ১০ করে দেওয়া হত। সেরকম তো হয়নি। ব্ল্যাঙ্ক খাতা তো জমা দেয়নি। ওএমআর শিট তো ফিল আপ করা। সেখানে তো ব্ল্যাঙ্কের কোনও প্রশ্নই নেই। আমি কারোর সুপারিশ নিইনি। তাই আমার মনের জোর আছে।” চ্যালেঞ্জের সুরে তিনি আরও বলেন, “আমার ছেলের ওএমআর সিট যদি কেউ পূরণ করে দেয়, আমার চাকরি চলে গেলেও, সেই লোকটার যদি সন্ধান পাই, তাঁকে ১লক্ষ টাকা পুরস্কার দেব।”

Related Articles