Sambad Samakal

Swasthya Vaban: টানা অনুপস্থিতি! স্বাস্থ্য ভবনে তলব ২৫২ সরকারি চিকিৎসককে

Jan 2, 2023 @ 6:21 pm
Swasthya Vaban: টানা অনুপস্থিতি! স্বাস্থ্য ভবনে তলব ২৫২ সরকারি চিকিৎসককে

কেউ বছরের পর বছর! কেউ মাসের পর মাস! কর্তৃপক্ষকে কোনও কিছু না জানিয়েই টানা অনুপস্থিত বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকরা। এমনই ২৫২ জন সরকারি চিকিৎসককে এবার তলব করল স্বাস্থ্য ভবন। আগামী ১ ফেব্রুয়ারি স্বাস্থ্য ভবনে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের।

সোমবার স্বাস্থ্য দফতর একটি বিজ্ঞপ্তি জারি করে এই নির্দেশ দেয়। সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে কথা বলে দীর্ঘদিন অনুপস্থিত থাকা ওই চিকিৎসকদের তালিকা তৈরি করেছে স্বাস্থ্য দফতর। বিজ্ঞপ্তিটির সঙ্গে প্রকাশ করা হয়েছে সেই তালিকাও।

বিজ্ঞপ্তিতেই জানানো হয়েছে, আগামী ১ ফেব্রুয়ারি সকাল ১১টায় স্বাস্থ্য ভবনের তিন তলার অডিটোরিয়ামে হাজির হতে হবে তাঁদের। সঙ্গে আনতে হবে আবেদনপত্র, যেখানে তাঁদের কাজে যোগদানের আবেদন জানাতে হবে। শেষ যেখানে তাঁরা কর্মরত ছিলেন, সেখানেই কাজে ফিরতে হবে। ওই তালিকায় নাম নেই, অথচ যে সরকারি চিকিৎসকেরা দীর্ঘ দিন কাজে অনুপস্থিত, তাঁদেরও ওই দিন স্বাস্থ্য ভবনে উপস্থিত থাকার কথা বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে এ-ও জানানো হয়েছে, নির্দেশের পরেও যে সব সরকারি চিকিৎসক ওই দিন উপস্থিত থাকবেন না, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে রাজ্য স্বাস্থ্য দফতর।

Related Articles