Sambad Samakal

Meghalaya: মেঘালয়ে তৃণমূলের প্রার্থী তালিকায় কী চমক?

Jan 6, 2023 @ 10:27 pm
Meghalaya: মেঘালয়ে তৃণমূলের প্রার্থী তালিকায় কী চমক?

মেঘালয়ে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। রাজ্য বিধানসভার মোট ৬০টি আসনের মধ্যে শুক্রবার ৫২টি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে দল। আর প্রার্থী তালিকার সব থেকে বড় চমক এই যে, তালিকায় নাম রয়েছে আট বিধায়কের। খুব শীঘ্রই বাকি ৮টি আসনেও প্রার্থীদের নাম ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মুকুল সাংমা।

২০১৮-র প্রথমেই নির্বাচন হয়েছিল মেঘালয় বিধানসভার। ত্রিপুরা বিধানসভা নির্বাচনও হয় ২০১৮-র শুরুতে। পাঁচ বছরের মেয়াদ শেষ হতে চলেছে ২০২৩-এর শুরুতেই। তাই যে কোনওদিন উত্তর-পূর্বের দু-রাজ্যের নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যেতে পারে। তার আগেই প্রার্থী ঘোষণা করে ঘাসফুল শিবির বুঝিয়ে দিতে চাইছে আসন্ন নির্বাচনের জন্য তৈরি দল।

মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা মুকুল সাংমাকে দলে নেওয়ার পর মোট ১১ জন বিধায়ককে কংগ্রেসের হাত থেকে ছিনিয়ে নিয়েছে তৃণমূল। তারপর তারা এই রাজ্যে সংগঠন বিস্তারে মন দেয়। এবং তারা যে সংগঠনকে বিস্তার করতে পেরেছে, তার জানান দিতেই আগাম প্রার্থী তালিকা প্রকাশ করে রাজনৈতিক মহলে বার্তা দিল বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

উল্লেখ্য, গত ডিসেম্বরেই মেঘালয় সফরে গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তাঁদের সফরের পরেই এই প্রার্থী তালিকা সামনে আনা হল। সূত্রের খবর, মেঘালয়ের রাজনীতিতে দলের মাটি শক্ত করতে মরিয়া তৃণমূল সুপ্রিমো। চলতি মাসেও ফের মেঘালয়ে জনসভা করার কথা রয়েছে তাঁর।

Related Articles