Sambad Samakal

Suvendu Adhikari: সরকারি বাংলোয় থেকেও বাড়ি ভাড়ার অর্থ নেন! মুখ্যসচিবকে বিস্ফোরক চিঠি শুভেন্দুর

Jan 24, 2023 @ 12:41 pm
Suvendu Adhikari: সরকারি বাংলোয় থেকেও বাড়ি ভাড়ার অর্থ নেন! মুখ্যসচিবকে বিস্ফোরক চিঠি শুভেন্দুর

রাজ্যের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার সকালে মুখ্যসচিবকে চিঠি দিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানতে চেয়েছেন, সরকারি বাংলোয় থেকেও তিনি কি বাড়ি ভাড়া বাবদ হাউস রেন্ট অ্যালাউন্স নেন? শুভেন্দুর প্রশ্ন, সাধারণ রাজ্য সরকারি কর্মচারীরা যখন ডিএ পাচ্ছেন না, এই বেআইনি কাজ করতে তাঁর নৈতিকতায় বাঁধল না!

প্রসঙ্গত, কেন্দ্র ও রাজ্য সরকারি আমলাদের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসেব প্রতি বছর পেশ করতে হয়। তথ্য জানার অধিকার আইনে সেই সমস্ত তথ্য জানাও যায়। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এমনই একটি হিসেব টুইট করে জানিয়েছেন, কলকাতার কাছেই নিউটাউন ও রাজারহাটে দুটি ফ্ল্যাট রয়েছে মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীর। তাসত্ত্বেও তিনি রাজ্য সরকারি বাংলোয় থাকেন। শুভেন্দু জানতে চেয়েছেন, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর থেকে মোট ১৬.৪ লক্ষ টাকা তিনি কি আদৌ বাড়িভাড়া বাবদ নিয়েছেন?

এই সমস্ত তথ্য উল্লেখ করে শুভেন্দু অধিকারী চিঠিতে জানিয়েছেন, তিনি আশা করেন এই বিষয়ে মুখ্যসচিব দ্রুত উত্তর দেবেন। নাহলে এই সমস্ত তথ্য সত্যি হিসেবে ধরে নিয়ে যথাযথ আইনি পদক্ষেপ করা হবে। যদিও এই বিষয়ে এখনও মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদীর পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Related Articles