Sambad Samakal

Mamata: বিশ্বভারতীর পড়ুয়া-আশ্রমিকদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী

Jan 30, 2023 @ 5:26 pm
Mamata: বিশ্বভারতীর পড়ুয়া-আশ্রমিকদের সঙ্গে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী

তিন দিনের বীরভূম সফরে গিয়েই সোমবার শান্তিনিকেতনে উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে দেখা করে নাম না করে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর উদ্দেশ্যে কড়া বার্তা দিয়েছেন তিনি। জানা যাচ্ছে, মঙ্গলবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও শান্তিনিকেতনের আশ্রমিকদের সঙ্গে একটি বৈঠকে মিলিত হবেন তিনি।

এদিন সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী বলেন, “বিশ্বভারতীতে কি চলছে সবাই দেখতে পাচ্ছেন। কথায় কথায় পড়ুয়াদের সাসপেন্ড করে দেওয়া হচ্ছে। সেন্ট্রাল ফোর্স দিয়ে ঘিরে রাখা হয়। বিশ্বভারতীর পড়ুয়া ও আশ্রমিকরা আমার সঙ্গে দেখা করে কথা বলতে চেয়েছেন। আগামীকাল জেলা সফর শেষে বোলপুরে ফিরে আসার পরে আমি তাঁদের সঙ্গে বসে কথা বলব। শুনব, তারা কী বলতে চায়। মানুষের কথা শুনলে অভিজ্ঞতা বাড়ে।”

প্রসঙ্গত, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে আন্দোলন করার অপরাধে এর আগে একাধিকবার পড়ুয়া ও শিক্ষকদের সাসপেন্ড করেছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমনকী পৌষ মেলা নিয়ে স্থানীয় বাসিন্দা ও আশ্রমিকদের সঙ্গেও তিক্ততা তৈরি হয়েছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পড়ুয়া ও আশ্রমিকরা ঠিক কী কী অভিযোগ তুলে ধরেন সেই দিকেই নজর রয়েছে সকলের।

Related Articles