Sambad Samakal

Mamata: বীরভূমে মমতা, দেখা হবে অমর্ত্য সেনের সঙ্গে?

Jan 30, 2023 @ 3:50 pm
Mamata: বীরভূমে মমতা, দেখা হবে অমর্ত্য সেনের সঙ্গে?

কলকাতা বইমেলার উদ্বোধন করে বীরভূমে উড়ে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী দু’দিন একাধিক প্রশাসনিক ও দলীয় কর্মসূচী রয়েছে তাঁর। বোলপুরে থেকেই সেই সমস্ত কাজ সারবেন তিনি। আর এই মুহূর্তে শান্তিনিকেতনে নিজের বাড়িতেই রয়েছেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। মঙ্গলবার কী অমর্ত্য সেনের সঙ্গে দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়? রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোর জল্পনা।

প্রসঙ্গত, নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক অত্যন্ত মধুর। দিন কয়েক আগেই একটি সাক্ষাৎকারে অমর্ত্য সেন জানিয়েছিলেন, দেশের প্রধানমন্ত্রী হওয়ার মত সমস্ত সম্ভাবনা রয়েছে মমতার মধ্যে। বিশ্বভারতীর সঙ্গে অমর্ত্য সেনের জমি বিবাদের প্রক্ষিতেও বারবার তাঁর পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

বর্তমানে ফের একবার অমর্ত্য সেনের বিরুদ্ধে বেআইনি ভাবে বিশ্বভারতীর জমি দখল করে রাখার অভিযোগে সরব হয়েছেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। এমনকী অমর্ত্য সেনের নোবেলজয় নিয়েও বিতর্কিত মন্তব্য করেছেন বিশ্বভারতীর উপাচার্য। ওয়াকিবহাল মহলের একাংশের মতে, এই প্রেক্ষিতে অমর্ত্য সেনের পাশে দাঁড়ানোর বার্তা দিতেই সরাসরি তাঁর মুখোমুখি হতে পারেন মুখ্যমন্ত্রী।

Related Articles