Sambad Samakal

Amit shah: শতাব্দী-অপরূপাকে হারাতে আসরে শাহ?

Feb 1, 2023 @ 12:13 am
Amit shah: শতাব্দী-অপরূপাকে হারাতে আসরে শাহ?

পাখির চোখ ২০২৪ এর লোকসভা নির্বাচন। তার আগে পঞ্চায়েত ভোটে গা ঘামিয়ে নেওয়ার প্রস্তুতিও শুরু করে দিয়েছে শাসক-বিরোধী সব রাজনৈতিক দলই। চব্বিশে একদিকে দিল্লি থেকে মোদি সরকারের অপসারণে মরিয়া তৃণমূল কংগ্রেস। অন্যদিকে আগামী লোকসভা নির্বাচনে বাংলা থেকে আসন বাড়াতে মরিয়া গেরুয়া শিবিরও। আর তাই এবার বীরভূম ও আরামবাগকে টার্গেট করে আসরে নেমে পড়তে চলেছেন খোদ অমিত শাহ।

দুটি লোকসভা কেন্দ্রই বর্তমানে তৃণমূলের দখলে। বীরভূমের সাংসদ শতাব্দী রায়। আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার। তবে ২০১৯ এর পর গত কয়েকবছরে এই দুই জায়গায় জমি শক্ত করেছে বিজেপি। একুশের লোকসভা নির্বাচনেও এই দুই কেন্দ্রে ভালো জায়গা করে নিয়েছে গেরুয়া শিবির। এমনকী, তিনটি আসনে জয়ী হয়েছে বিজেপি। আর তাই ২০২৪ এর লোকসভা নির্বাচনে এই দুই কেন্দ্রে থাবা বসানোর রণকৌশল ইতিমধ্যেই শুরু করে দিয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, সেই কারণেই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহর বঙ্গ সফরে বিশেষ গুরুত্ব পাচ্ছে এই দুই কেন্দ্র।

বিজেপি সূত্রে পাওয়া খবর অনুযায়ী, ১১ ফেব্রুয়ারি রাতে কলকাতায় আসবেন অমিত শাহ। ১২ তারিখ সকালে বঙ্গ বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক সেরেই তিনি রওনা দেবেন বীরভূমের সিউড়ি। সম্প্রতি দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে বেরিয়ে একাধিক জায়গায় এলাকাবাসীর ক্ষোভের মুখে পড়তে হয়েছে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে। বিজেপি সূত্রে খবর, সেই ক্ষোভের আগুনে ঘি ঢালতেই শাহের সিউড়ি সফর। সকাল ১১ টায় সিউড়িতে জনসভার পর শাহ পৌঁছে যাবেন আরামবাগে। বেলা দুটোয় সেখানে জনসভা করবেন তিনি। এরপর জেলা নেতাদের সঙ্গে বৈঠক সেরে ৫ টায় কলকাতা ফিরবেন। সেদিনই ফের দিল্লির পথে যাত্রা করবেন তিনি। যদিও শাহর চূড়ান্ত সফরসূচি এখনও তৈরি হয়নি বলেই জানিয়েছে গেরুরা শিবির

Related Articles