Sambad Samakal

Chief Information Commissioner: রাজ্যের মুখ্য তথ্য কমিশনার প্রাক্তন ডিজি বীরেন্দ্র! বিতর্ক

Feb 15, 2023 @ 4:51 pm
Chief Information Commissioner: রাজ্যের মুখ্য তথ্য কমিশনার প্রাক্তন ডিজি বীরেন্দ্র! বিতর্ক

রাজ্যের মুখ্য তথ্য কমিশনার হচ্ছেন প্রাক্তন ডিজি বীরেন্দ্র? বুধবার বিধানসভার বৈঠকে এমনই প্রস্তাব গৃহীত হয়। বেলা সাড়ে বারোটা নাগাদ পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় মুখ্য তথ্য কমিশনার হিসাবে বীরেন্দ্রের নাম ঘোষণা করেন। রাজ্যপাল প্রস্তাবে সই করলে প্রক্রিয়া সম্পুর্ণ হবে। যদিও এই প্রস্তাব ঘিরে বিতর্ক তুলে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

এর আগে দশ জনের যে কমিটি ছিল, তাতে এক জন সদস্য ছিলেন বীরেন্দ্র। মুখ্য তথ্য কমিশনার নিয়োগ ঘিরে বুধবার বিধানসভায় একটি বৈঠক ডাকা হয় । ওই বৈঠকে মুখ্যমন্ত্রী, পরিষদীয় মন্ত্রী এবং বিরোধী দলনেতা থাকার কথা ছিল । কিন্তু শেষপর্যন্ত শুভেন্দু অধিকারীর বৈঠকে যোগ দেননি। বেলা সাড়ে ১১টা নাগাদ রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিব বিপি গোপালিকা কে চিঠি দিয়ে তিনি জানান, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে থাকতে পারছেন না।

বিরোধী দলনেতার অভিযোগ, মুখ্য তথ্য কমিশনার নিয়োগ ঘিরে সর্বভারতীয় সংবাদপত্রে কোনও বিজ্ঞাপন দেওয়া হয়নি। ফলে এই নিয়োগের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এমনকী, মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ আইপিএস বীরেন্দ্রকে এইভাবে এমন পদে নিয়োগকে দুর্নীতি বলে আখ্যা দিয়েছেন শুভেন্দু ।

Related Articles