Sambad Samakal

Police: পদোন্নতি আকাশ-শুভ্রশঙ্খর, সাইড লাইনে জ্ঞানবন্ত

Mar 9, 2023 @ 11:46 pm
Police: পদোন্নতি আকাশ-শুভ্রশঙ্খর, সাইড লাইনে জ্ঞানবন্ত

পঞ্চায়েত ভোটের আগে বড়সর রদবদল রাজ্য পুলিশের আইপিএসদের। তাতে যেমন বেশ কয়েকজনের পদোন্নতি করা হল, তেমনই কম গুরুত্বপূর্ণ দায়িত্বে সরানো হল বেশ কয়েকজন অফিসারকে।

বিধাননগরের ডেপুটি কমিশনার প্রবীণ প্রকাশকে বড় দায়িত্ব দেওয়া হয়েছে। দার্জিলিং জেলার পুলিশ সুপার করানো হয়েছে প্রবীণকে। পদোন্নতি করা হয়েছে কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার (সাউথ) আকাশ মেঘারিয়ার। তরুণ এই অফিসারকে প্রেসিডেন্সি রেঞ্জের ডিআইজি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুরলীধর রাওকে জয়েন্ট সিপি (অপরাধ দমন) থেকে গুরুত্ব বাড়িয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার করা হয়েছে। জয়েন্ট সিপি শঙ্খশুভ্র চক্রবর্তীকে সরিয়ে জয়েন্ট সিপি (অপরাধ দমন)-এর দায়িত্ব দেওয়া হয়েছে। অন্যদিকে, সাইড লাইনে সরানো হল জ্ঞানবন্ত সিংকে। এতদিন রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের এডিজি ছিলেন জ্ঞানবন্ত সিং। তাঁকে সিআইডির এডিজি পদ থেকে সরিয়ে এখানে আনা হয়েছিল। এবার তাঁকে পাঠানো হল তুলনায় আরও কম গুরুত্বপূর্ণ পদে। সশস্ত্র পুলিশের এডিজি করা হয়েছে জ্ঞানবন্তকে। তাৎপর্যপূর্ণ ভাবে বদল করা হয়েছে জঙ্গিপুর পুলিশ জেলার সুপারকেও। এই জঙ্গিপুরের মধ্যেই পড়ে সাগরদিঘি। যেখানে উপ নির্বাচনে কদিন আগে কংগ্রেসের কাছে পরাস্ত হয়েছে শাসক দল। জঙ্গিপুরের পুলিশ সুপার ছিলেন ভোলা পাণ্ডে। তাঁকে থার্ড বাটালিয়নের কমান্ডার করে পাঠানো হয়েছে। পরিবর্তে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার করা হয়েছে রাহুল গোস্বামীকে। বদলানো হয়েছে ডায়মন্ড হারবার পুলিশ জেলার সুপারকেও। সেখানকার এসপি ধৃতিমান সরকার পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার করা হয়েছে।

উল্লেখ্য, আইপিএস আকাশ মেঘারিয়ার বিরুদ্ধে হেনস্থার অভিযোগ করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে ইডি তদন্ত হবে বলেও হুমকি দিয়েছিলেন।

Related Articles