Sambad Samakal

Mamata: আদালত অবমাননায় অভিযুক্ত মুখ্যমন্ত্রী মমতা?

Mar 15, 2023 @ 12:23 pm
Mamata: আদালত অবমাননায় অভিযুক্ত মুখ্যমন্ত্রী মমতা?

চাকরি বাতিল ইস্যুতে এবার আদালত অবমাননার অভিযোগ উঠল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। বুধবার বিচারপতি টি.এস. শিবাগনানমের দৃষ্টি আকর্ষণ করে এই অভিযোগ জানিয়েছেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্যর। শুধু তাই নয়, আদালতকে স্বতঃপ্রণোদিত হয়ে আদালত অবমাননার মামলা দায়ের করার আবেদনও জানান তিনি। এবিষয়ে ১৬ মার্চ, বৃহস্পতিবারের মধ্যে হলফনামা দাখিল করার পরামর্শ দিলেন বিচারপতি।

মঙ্গলবার আলিপুর আদালতে বার অ্যাসোসিয়েশনের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী নিয়োগ দুর্নীতির অভিযোগে হাজার হাজার চাকরি বাতিলের বিরুদ্ধে সরব হন। উষ্মা প্রকাশ করে বলেন, “কথায় কথায় তিন চার হাজার চাকরি বাতিল!” এমনকী, প্রয়োজনে নিজেই আদালতে গিয়ে সওয়াল করার ভাবনার কথাও জানান আইনজীবী মমতা। মুখ্যমন্ত্রীর এই বক্তব্যেরই একটি অংশ নিয়ে অভিযোগ জানান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যর। অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “প্রধান বিচারপতি এখানে নেই, আমি সুব্রতদাকে বলব যিনি এখানে আছেন, এটা আমার ব্যক্তিগত মত, দয়া করে এত সহজে চাকরি কেড়ে নেবেন না।” মুখ্যমন্ত্রীর বক্তব্যের এই অংশ সহ একাধিক অংশ উদ্ধৃত করে আদালতের নজর টানার চেষ্টা করেন বিকাশরঞ্জন ভট্টাচার্য।

উল্লেখ্য, শিক্ষা সংক্রান্ত মামলায় সিঙ্গেল বেঞ্চের রায় অখুশি হলে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হন মামলাকারীরা। গ্রুপ সি, গ্রুপ ডি, প্রাইমারি, নবম – দশম সব মামলা বিচারপতি তালুকদারের ডিভিশন বেঞ্চেই বিচারাধীন।

Related Articles