Sambad Samakal

Mamata: নাচে-গানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে সম্মানজ্ঞাপন, সংবিধান রক্ষায় রাষ্ট্রপতির কাছে কী আবেদন মুখ্যমন্ত্রীর?

Mar 27, 2023 @ 6:42 pm
Mamata: নাচে-গানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে সম্মানজ্ঞাপন, সংবিধান রক্ষায় রাষ্ট্রপতির কাছে কী আবেদন মুখ্যমন্ত্রীর?

রাষ্ট্রপতি পদে আসীন হওয়ার পরে এই প্রথম কলকাতা সফরে এসেছেন দ্রৌপদী মুর্মু। সোমবার বিকেলে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তাঁকে নাগরিক সম্বর্ধনা দেওয়ার অনুষ্ঠানের আয়োজন করেছিল রাজ্য সরকার। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল সিভি আনন্দ বোস, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম সহ অন্যান্যরা। এদিনে অনুষ্ঠানে আদিবাসীদের কাপড় পড়ে নৃত্যে সামিল হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ধামসাও বাজান। যা দেখে উঠে দাঁড়িয়ে হাততালি দিয়ে মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

এরপরে নিজের সংক্ষিপ্ত ভাষণে এদিন মুখ্যমন্ত্রী দেশের সেনাবাহিনী থেকে পুলিশবাহিনীকে স্যালুট জানান। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর উদ্দেশ্যে বলেন, “ভারতের সংবিধানিক প্রধান রাষ্ট্রপতিজি আমাদের মধ্যে রয়েছেন। আমি বিনীতভাবে অনুরোধ করব, ম্যাডাম দেশের গরীব মানুষ সহ সকলের সাংবিধানিক অধিকার রক্ষা করুন। মারাত্মক বিপর্যয়ের হাত থেকে দেশকে রক্ষা করুন। আমরা বৈচিত্র্যের মধ্যে ঐক্য দেখতে ভালোবাসি, কারণ ওটাই আমাদের উৎসস্থল।”

ওয়াকিবহাল মহলের একাংশের মতে, দেশজুড়ে বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে রাষ্ট্রপতির সামনে সংবিধানিক অধিকার রক্ষার জন্য একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর এই আবেদন যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

Related Articles