Sambad Samakal

Abhishek: হাতিয়ার রাহুল-মামলা! শুভেন্দুর বিধায়ক পদ খারিজ করতে আদালতে তৃণমূল! কী নির্দেশ অভিষেকের?

Mar 29, 2023 @ 4:59 pm
Abhishek: হাতিয়ার রাহুল-মামলা! শুভেন্দুর বিধায়ক পদ খারিজ করতে আদালতে তৃণমূল! কী নির্দেশ অভিষেকের?

একটি সম্প্রদায়ের মানুষকে নিয়ে কটাক্ষ করার অপরাধে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে অপরাধী সাব্যস্ত করেছিল সুরাটের আদালত। আর সেই রায়কে সামনে রেখে খারিজ হয়েছে তাঁর সাংসদ পদ। এবার সেই রাহুল মামলার রায়কেই নিজেদের হাতিয়ার করতে চলেছে তৃণমূল কংগ্রেস! এদিন শহিদমিনারের সমাবেশ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দেশ দেন, আগামী একমাসের মধ্যে ওই রায়কে সামনে রেখে বলে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মামলা দায়ের করতে হবে।

এদিন অভিষেক বলেন, “রাজ্যের বিরোধী দলনেতা আমাদের মহিলা মন্ত্রী বীরবাহা হাঁসদাকে উদ্দেশ্য করে বলেছিলেন জুতার নিচে রাখি। রাহুল গান্ধীর মন্তব্যের জন্য যদি শাস্তি দেওয়া হয়, তাহলে শুভেন্দু অধিকারীর কেন হবেনা? তার বিধায়ক পদ কেন খারিজ হবেনা। আমাদের দলের লিগ্যাল সেল এক মাসের মধ্যে সুরাট আদালতে রায়কে সামনে রেখে মামলা করবে। আইন’তো সবার জন্য এক। রাহুলের শাস্তি হলে একি দোষে দুষ্ট শুভেন্দু অধিকারীর কেন শাস্তি হবেনা?”

এরসঙ্গেই তিনি আরও বলেন, “২০২১ সালের নির্বাচনের আগে আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে দিদি-দিদি বলে গোটা মহিলা সমাজকে অপমান করেছিলেন। তার জন্য নরেন্দ্র মোদির সাংসদ পদ কেন খারিজ হবেনা?”

Related Articles