Sambad Samakal

Mamata: দিল্লিতে আন্দোলন! মোদি সরকারকে সতর্ক করে কী বার্তা তৃণমূল নেত্রীর?

Mar 30, 2023 @ 7:54 pm
Mamata: দিল্লিতে আন্দোলন! মোদি সরকারকে সতর্ক করে কী বার্তা তৃণমূল নেত্রীর?

কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে কলকাতার রেড রোডে টানা ৩১ ঘণ্টার ধর্না কর্মসূচি পালন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কেন্দ্রীয় সরকারের তরফে কোনও সাড়া মেলেনি। অবস্থান শেষে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী। বললেন, “আমরা মানবিক, আমরা সভ্য, আমরা সৌজন্য দেখাই। কিন্তু আমাদের চমকালে আমরা গর্জাই, আমাদের গর্জালে আমরা বর্ষাই।” মমতা বলেন, “ধর্নায় বসেছিলাম। কিন্তু এই দুদিনে কেন্দ্রের তরফে কেউ সমঝোতা বা আলোচনার বার্তা দেননি।” তাই এবার আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী। বললেন, “ওদের মনে যখন আমাদের জন্য কোনও দয়া মায়া নেই, আমরাও বঞ্চনার যোগ্য উত্তর দিতে জানি।”

মমতা বলেন, “আমি যদি একটা দিল্লি চলো কর্মসূচি নিই, সব রাজ্য থেকে লোক নিয়ে আসব। আর আমার ছাত্র যুবরা ট্রেন ভরিয়ে দেবে। আমার দরকার নেই, ওরা কলেজের টিফিন খরচ বাঁচিয়ে যাবে, আমার মা বোনেরা যাবে। আর যদি দিল্লি ঢুকতে না দেয়, যেখানে আটকাবে, সেখানেই বসে যাব।”
তৃণমূল সুপ্রিমো মনে করিয়ে দেন, আন্দোলনের আরেক নাম মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “আমাকে আন্দোলন শেখাতে হবে না। আন্দোলনের লগ্নেই আমাদের জন্ম, লড়াইয়ের লগ্নেই আমাদের জন্ম।” কেন্দ্রকে তোপ দেগে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, “প্রাপ্য চাইছি, ভিক্ষা নয়। আরও একবার বলছি, পারলে শোধ করে দিন, আর না দিলে জনগণকে বলছি, অত্যাচারী দিল্লিকে বদলে দিন।”

Related Articles