Sambad Samakal

Kunal-Sujan: নিয়োগ বিতর্কে সুজনের ১৩ আত্মীয়র তালিকা প্রকাশ কুণালের

Mar 31, 2023 @ 1:05 pm
Kunal-Sujan: নিয়োগ বিতর্কে সুজনের ১৩ আত্মীয়র তালিকা প্রকাশ কুণালের

নিয়োগ বিতর্কে নয়া মোড়। এবার প্রাক্তন সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তীর ১৩ আত্মীয়র তালিকা প্রকাশ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তালিকায় নাম থাকা ১২ জনের সরকারি চাকরি, একজনের চাকরি হয়েছিল গণশক্তিতে। সিপিএম সূত্রেই এই তালিকা হাতে এসেছে বলে দাবি কুণালের।

কুণাল ঘোষের প্রকাশ করা তালিকা

টুইটে তালিকাটি প্রকাশ করে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ লিখেছেন, “সুজন চক্রবর্তীকে ঘিরে আবার একটি তালিকা সামনে এসেছে। সিপিএমের সূত্রেই বেরিয়েছে। তখন রাজ্যে অত বেকার, আর ওই বৃত্তে সবাই চাকরিতে।”

তার প্রশ্ন, “সুজনদা, তালিকা কি ঠিক? যদি ঠিক হয়, এতজনের চাকরি দৃশ্যত কি স্বাভাবিক?
যদি তালিকা ভুল হয়, রটনা নিন্দার। যদি ঠিক হয়, তদন্ত হোক।”

পরে কুণাল ঘোষ বলেন, “সিপিএমে সূত্র থেকেই এধরনের একটা তালিকা পাওয়া যাচ্ছে। মূলত সুজন চক্রবর্তীকে কেন্দ্র করে। তাঁর যাঁরা আত্মীয় তাঁদের এই এই চাকরি। তার মধ্যে কিছু সরকারি চাকরি, একটি দেখলাম ‘গণশক্তি’-র চাকরি। সেটা অবশ্যই সরকারি নয়। ওটা তো পার্টির নিজস্ব ব্যাপার। কিন্তু সেক্ষেত্রেও অনেকেই বলছেন, বহু লোকাল কমিটি থেকে বহু যোগ্য কমরেড, তাঁদের গণশক্তির চাকরির জন্য সুপারিশ করা হয় বা নাম পাঠানো হয়। কিন্তু, দিনের শেষে দেখা গেল, যে সুজনবাবু বা বড় কোনও নেতার আত্মীয়ই ঘুরেফিরে বহু ক্ষেত্রে সেই জায়গাটা পেয়ে যান। এখন এই তালিকাটা যেভাবে সিপিএম সূত্র থেকেই আসছে, এটা সত্যি না মিথ্যা জানি না।”
যদিও কুণাল ঘোষের এই তালিকাকে গুরুত্ব দিতে নারাজ সুজন চক্রবর্তী। তাঁর পাল্টা প্রশ্ন, “শ্বেতপত্র প্রকাশ না করে ভুলে ভরা তালিকা কেন ?”

Related Articles