Sambad Samakal

Councillor Cup: কাউন্সিলর কাপে পায়রা উড়িয়ে কী বার্তা ক্রীড়ামন্ত্রী অরূপের?

Apr 2, 2023 @ 12:02 am
Councillor Cup: কাউন্সিলর কাপে পায়রা উড়িয়ে কী বার্তা ক্রীড়ামন্ত্রী অরূপের?

বৃষ্টির ভ্রুকুটিকে উপেক্ষা করেই ১ এপ্রিল, শনিবার কলকাতা পুরসভার ৯৩ নম্বর ওয়ার্ডের তালতলা মাঠে শুরু হল কাউন্সিলর কাপ। ৯৩ ক্লাব সমন্বয় পরিষদের সামগ্রিক ব্যবস্থাপনায় দুদিনের এই ক্রিকেট টুর্নামেন্ট ঘিরে সকাল থেকেই উন্মাদনা ছিল তুঙ্গে। কাউন্সিলর মৌসুমী দাসের নেতৃত্বে উদ্বোধনী অনুষ্ঠানে লাল পেড়ে সাদা শাড়িতে শঙ্খ বাজিয়ে ওয়ার্ডের মহিলারা যেমন নজর কেড়েছেন, তেমনই ব্যান্ডের তালে নজর কেড়েছেন নিউ অভিযান সংঘের খুদে সদস্যরা। কাউন্সিলর কাপের মাঠে পায়রা উড়িয়ে শান্তির বার্তা দেন রাজ্যের ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী তথা বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। ৯৩ ক্লাব সমন্বয় পরিষদের পতাকা উত্তোলনের মাধ্যমে টুর্নামেন্টের আনুষ্ঠানিক সূচনা করেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার আশোক মালহোত্রা। ছিলেন আইএফএ সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় ও সহ সভাপতি তথা ৯৩ ক্লাব সমন্বয় পরিষদের কো-চেয়ারম্যান সৌরভ পাল। এছাড়াও শনিবার টুর্নামেন্টের বিভিন্ন সময় মঞ্চ আলোকিত করেন কলকাতা পুরসভার কাউন্সিলর অসীম বসু, সৌরভ বসু, মমতা মজুমদার সহ বিশিষ্টরা।

৯৩ ক্লাব সমন্বয় পরিষদের পতাকা উত্তোলন করছেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার অশোক মালহোত্রা।

কাউন্সিলর কাপের মাঠ থেকেই এদিন বড় ঘোষণা করেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, “সাধারণত তালতলা মাঠ মেলার মাঠ হিসেবেই পরিচিত। কিন্তু স্থানীয় কাউন্সিলর মৌসুমী দাস সেই মাঠেই এই কাউন্সিলর কাপের আয়োজন করেছেন। যদি দুর্গাপুজো ছাড়া বছরের বাকি সময়টুকু এই মাঠে মেলা না হয় এবং খেলাধুলোর কোচিংয়ের ব্যবস্থা করা যায়, তাহলে আমি ক্রীড়া দফতর থেকে এই মাঠটিকে খেলার মাঠ হিসেবে গড়ে তুলতে উদ্যোগ নিতে পারি।”

পুরমাতা মৌসুমী দাসের সঙ্গে কাউন্সিলর সৌরভ বসু।

৯৩ ক্লাব সমন্বয় পরিষদের সহকারী সম্পাদক শুভেন্দু বর জানান, শনিবার, টুর্নামেন্টের প্রথম দিন ওয়ার্ডের মোট ১৬টি ক্লাব খেলায় অংশ নিয়েছিল। তাদের মধ্যে থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে যোধপুর গার্ডেন প্রগতি সংঘ, লেক গার্ডেনস ব্লু বয়েজ, যোধপুর কলোনি উন্নয়ন পরিষদ, তালতলা বয়েজ, প্রভাতী সংঘ,
যোধপুর পার্ক ইনস্টিটিউট, লেক গার্ডেনস পিপল অ্যাসোসিয়েশন এবং আনন্দ সংঘ। রবিবার এই আটটি টিমের মধ্যে কোয়ার্টার ফাইনাল হবে। এরপর দুটো সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচও রবিবারই অনুষ্ঠিত হবে।”

তুলে দেওয়া হচ্ছে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার।


এদিন আটটি ম্যাচ থেকেই একজন করে খেলোয়াড়কে ম্যান অফ দ্য ম্যাচের ট্রফি তুলে দেওয়ার পাশাপাশি ৫০০ টাকা করে পুরস্কার মূল্যও দেওয়া হয় বলে জানান ৯৩ ক্লাব সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সনৎ দাস ও অরূপ দে।

কাউন্সিলর মৌসুমী দাস জানান, রবিবার ক্লোজিং সেরিমনির বিশেষ চমক থাকছে একঘণ্টার বাজি প্রদর্শনী।

সংগঠনের কার্যকরী সভাপতি কৃষ্ণকুমার দাস জানান, ওয়ার্ডের সমস্ত ক্লাবকে এক ছাতার তলায় আনতেই ৯৩ ক্লাব সমন্বয় পরিষদ গঠনের উদ্যোগ নিয়েছিলেন পুরমাতা মৌসুমী দাস। এই সংগঠনের অধীনে একত্রিত হয়েছিল ওয়ার্ডের ৬৫টি ক্লাব। এদিন টুর্নামেন্ট শুরু হতে আরও চারটি ক্লাব যোগ দেয়।”

Related Articles