Sambad Samakal

Halisahar: পদত্যাগ রাজুর, হালিশহরের নতুন পুরপ্রধান কে?

Apr 12, 2023 @ 10:08 pm
Halisahar: পদত্যাগ রাজুর, হালিশহরের নতুন পুরপ্রধান কে?

সুশ্বেতা ভট্টাচার্য

চিটফান্ড কেলেঙ্কারিতে তাঁর নাম জড়িয়েছে । তাঁর বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মামলা এখনও বিচারাধীন। এই পরিস্থিতিতে দলীয় নির্দেশে হালিশহরের পুরপ্রধান পদ থেকে সরে দাঁড়ালেন রাজু সহানি। দলের স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতেই এই সিদ্ধান্ত বলে তৃণমূল সূত্রে খবর। বুধবার দলীয় নেতৃত্বের উপস্থিতিতে হালিশহর পুরসভার বোর্ড মিটিংয়েই পুরপ্রধান পদে ইস্তফা দেন রাজু। ওই বৈঠকেই হালিশহরের নতুন পুরপ্রধান কে হবেন, সে বিষয়েও সিদ্ধান্ত গৃহীত হয়। তৃণমূল সূত্রে খবর, হালিশহরের নতুন পুরপ্রধান পদে শপথ নিতে চলেছেন পুরসভার বর্তমান উপপুরপ্রধান শুভঙ্কর ঘোষ।

এদিন দুপুরে হালিশহর পুরসভার বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য বিধানসভার মুখ্য সচেতক নির্মল ঘোষ, তৃণমূলের ব্যারাকপুর দমদম জেলা সভাপতি, বিধায়ক তাপস রায়, রাজ্যের সেচ ও জলপথ মন্ত্রী তথা নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক, স্থানীয় বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারী ও হালিশহরের সমস্ত কাউন্সিলর। সেখানেই নতুন পুরপ্রধান হিসেবে শুভঙ্কর ঘোষের নাম ঘোষণা করা হয়। শীঘ্রই পুরপ্রধান পদে শপথ নেবেন তিনি। অন্যদিকে, হালিশহর পুরসভার উপপুরপ্রধান পদে স্থলাভিষিক্ত হতে চলেছেন বর্তমান পুরপ্রধান পার্ষদ হিমানীশ ভট্টাচার্য।

ছাত্র রাজনীতি থেকে উঠে আসা শুভঙ্কর ঘোষ ২০২২ সালে হালিশহর পুরসভার ১০ নম্বর ওয়ার্ড থেকে জিতে উপপুরপ্রধান নিযুক্ত হয়েছিলেন। পুরপ্রধান রাজু সাহানি জেলে যাবার পর থেকে উপপুরপ্রধান শুভঙ্করই কার্যত পুরসভার সমস্ত প্রশাসনিক কাজ সামলাচ্ছিলেন। তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্যর সঙ্গে ছাত্র রাজনীতি করা, দলের দুর্দিনের সৈনিক শুভংকর। একই সঙ্গে তিনি মন্ত্রী পার্থ ভৌমিক, তৃণাঙ্কুর এবং বীজপুরের বিধায়ক সুবোধ অধিকারীর আস্থাভাজন। সেই কারণেই হালিশহর পুর প্রশাসনের দায়িত্বে দল তাঁর ওপরই ভরসা রাখল বলে মনে করছে রাজনৈতিক মহল।

Related Articles