Sambad Samakal

Mamata: বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়ব, বিহারের মুখ্যমন্ত্রীকে পাশে বসিয়ে কী বার্তা মমতার?

Apr 24, 2023 @ 6:47 pm
Mamata: বিজেপির বিরুদ্ধে একসঙ্গে লড়ব, বিহারের মুখ্যমন্ত্রীকে পাশে বসিয়ে কী বার্তা মমতার?

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে বিজেপি বিরোধী জোটকে আরও শক্তিশালী করতে সোমবার তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে এসে বৈঠক করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তাঁর সঙ্গেই ছিলেন আরজেডি নেতা বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও। এদিন বিহারের মুখ্যমন্ত্রীকে পাশে বসিয়ে বিজেপি বিরোধী লড়াইকে আরও ঐক্যবদ্ধ-শক্তিশালী করার বার্তা দিলেন মমতা।

এদিন একান্ত বৈঠকের পরে মমতা বলেন, “বিহারের মুখ্যমন্ত্রী ও উপ-মুখ্যমন্ত্রী বাংলায় এসেছেন। বিজেপি কোনও কাজ না করেই হিরো হয়ে গিয়েছে। আমরা তাদের জিরো করতে চাই। আমরা একসঙ্গে লড়ব। আমার ব্যক্তিগত কোনও ইগোর বিষয় নেই। আমি নীতিশজিকে বলেছি, জয়প্রকাশ নারায়ণের আন্দোলনও বিহার থেকে শুরু হয়েছিল। তাই বিহারে আমরা সব পার্টিকে একসঙ্গে নিয়ে বসতে চাই। প্রথমে ঘরোয়াভাবে আলোচনা হবে। পরে নির্বাচনের ম্যানিফেস্টো আনুষ্ঠানিক ভাবে ঠিক হবে।”

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেন, “এখানে কত উন্নয়ন হয়েছে। রাজ্য সরকারই’তো কাজ করেছে। কেন্দ্র’তো আর এসে করেনি। আমরা সকলকে একসঙ্গে নিয়ে চলতে চাই। তাই সকলের সঙ্গে কথা বলছি। আজকের আলোচনা অত্যন্ত সদর্থক হয়েছে।”

Related Articles