Sambad Samakal

Abhijit-Kunal: কুণালকে নিজেই প্রণাম জানালেন অভিজিৎ, পাল্টা শ্রদ্ধা-শুভেচ্ছাও

Apr 28, 2023 @ 11:53 pm
Abhijit-Kunal: কুণালকে নিজেই প্রণাম জানালেন অভিজিৎ, পাল্টা শ্রদ্ধা-শুভেচ্ছাও

শুক্রবার দুপুরে তাঁর এজলাস থেকে নিয়োগ দুর্নীতির মামলা সরিয়ে নেওয়ার সুপ্রিম নির্দেশের পরই প্রকাশ্যে কুণাল ঘোষকে “প্রণাম” জানালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। কলকাতা হাইকোর্টে নিজের এজলাসে বসেই তিনি বলেন,‘‘কুণাল ঘোষকে আমার প্রণাম জানাবেন।’’ প্রতিক্রিয়ায় পাল্টা বিচারপতি গঙ্গোপাধ্যায়কে প্রণাম, শ্রদ্ধা, শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। স্পষ্ট করে দিয়েছেন, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে তাঁর কোনো ব্যক্তিগত বিরোধ নেই।

এজলাসে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এদিন বলেন, “কুণাল ঘোষকে প্রণাম জানাব। কারণ, তিনি যা ভবিষ্যদ্বাণী করেছিলেন আজ তা মিলে গেছে। তিনি এত বড় ভবিষ্যৎদ্রষ্টা সেটা আমার জানা ছিল না। তাঁর পুরো কথা মিলে গিয়েছে।’’ এর পরেই এজলাস ছেড়ে বেরিয়ে যান বিচারপতি গঙ্গোপাধ্যায়।

এবিষয়ে পাল্টা কুণাল ঘোষ বলেন, ‘‘আমার তরফেও প্রণাম, শ্রদ্ধা, শুভেচ্ছা। আমার সঙ্গে ব‌্যক্তিগত কোনও বিরোধ নেই ওনার।’’

বিরোধ তাহলে কোথায়? তাও স্পষ্ট করে কুণাল। বলেন, “বিচারপতির চেয়ারের অপব‌্যবহার করে আমাদের দল, নেতা—নেত্রী সম্পর্কে তিনি মামলার বাইরের বিষয়ে গিয়ে কিছু অবাঞ্ছিত মন্তব‌্য করেছেন। তাঁর কিছু পর্যবেক্ষণে বিরোধীদের সংলাপ ফুটে ওঠায় উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়েছে। বিচারপতির চেয়ারে বসে যা বলা যায় না সেই সমস্ত সংলাপগুলি ও তাঁর রাজনৈতিক ‘উইশ লিস্ট’ চাপিয়ে দেওয়ার চেষ্টা করেছেন। দলের একজন সৈনিক হিসেবে, তৃণমূল মুখপাত্র হিসেবে তার বিরোধিতা করেছি, প্রতিবাদ করেছি।” কুণাল সাফ জানান, ‘‘গোটা জিনিসটার মধ্যে আমি কোনও জয়-পরাজয় দেখছি না। আদালত, বিচারপতি গঙ্গোপাধ্যায় ও সব বিচারপতির প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। কিন্তু মামলার বাইরে গিয়ে আমার দলনেতা-নেত্রীকে আক্রমণ করলে দলের মুখপাত্র হিসাবে আমার কর্তব্যটুকু পালন করতে হয়েছিল শুধু।’’

Related Articles