Sambad Samakal

Mann Ki Baat: ‘মন কি বাত’-এর শততম পর্ব থেকে কী বার্তা মোদির? শুনলেন ‘জন কি বাত’?

Apr 30, 2023 @ 12:37 pm
Mann Ki Baat: ‘মন কি বাত’-এর শততম পর্ব থেকে কী বার্তা মোদির? শুনলেন ‘জন কি বাত’?

রবিবার ঠিক সকাল ১১টায় ‘মন কি বাত’-এর শততম পর্বে দেশবাসীর উদ্দেশ্যে নিজের বক্তব্য রাখলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই অনুষ্ঠান আকাশবাণী, দূরদর্শণ সহ সমস্ত সরকারি প্রচার মাধ্যম ও কমিউনিটি রেডিওর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। বিজেপির পক্ষ থেকেও গোটা দেশে প্রায় ৪ লক্ষ বুথে এই অনুষ্ঠান সরাসরি শোনানোর ব্যবস্থা করা হয়েছিল।

শুধু ভারতে নয়, বিদেশের মাটিতেও মোদির ‘মন কি বাত’ সরাসরি শোনানোর ব্যবস্থা হয়েছিল। এদিন মোদি বলেন, “মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে দেশের মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ করতে পেরেছি আমি। সমস্ত নিয়ম-প্রোটোকল ছেড়ে জনতা জনার্দনের চরণে প্রসাদের থালা নিবেদন করার সুযোগ পেয়েছি। ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ থেকে শুরু করে ‘হর ঘর তিরঙ্গা’ প্রচারের কাজে মন কি বাত দেশের মানুষের কাছে আমার বার্তা পৌঁছে দিতে সাহায্য করেছে।”

‘মন কি বাত’-এর শততম পর্বে নিজের কথা বলার সঙ্গেই বহু গুণী ও বিশিষ্ট ব্যক্তির সঙ্গেও কথা বলেন মোদি। ‘সেলফি উইথ ডটার’ খ্যাত হরিয়ানার সুনীল, মণিপুরের বিজয় শান্তি, কাশ্মীরের মঞ্জির আলমের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। এছাড়াও এদিন ইউনেস্কোর ডিরেক্টর জেনারেল আড্রে আজুলের বিশেষ বার্তাও তুলে ধরা হয় ‘মন কি বাত’-এ।

Related Articles