Sambad Samakal

Abhishek: গালওয়ানে শহিদ জওয়ান রাজেশ ওরাংয়ের বাড়িতে অভিষেক, কী কথা হল পরিবারের সঙ্গে?

May 10, 2023 @ 6:15 pm
Abhishek: গালওয়ানে শহিদ জওয়ান রাজেশ ওরাংয়ের বাড়িতে অভিষেক, কী কথা হল পরিবারের সঙ্গে?

লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে মাত্র ২৬ বছর বয়সে মৃত্যু হয়েছিল বীরভূমের মহম্মদবাজারের বাসিন্দা, ভারতীয় সেনা জওয়ান রাজেশ ওরাংয়ের। বুধবার মহম্মদবাজারের জনসভা সেরে শহিদ রাজেশের বাড়িতে পৌঁছে গেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শহিদ রাজেশ ওরাংয়ের প্রতিকৃতিতে মাল্যদান করার পরে পরিবারের সদস্যদের সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি।

রাজেশ ওরাংয়ের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, “রাজ্য সরকারের পক্ষ থেকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও রাজেশের বোনকে জেলা শাসকের অফিসে চাকরি দেওয়া হয়েছে। ওঁর মায়ের এখনও স্বাস্থ্যসাথী কার্ড হয়নি। আমাদের পঞ্চায়েতের লোকেদের বলেছি, বিডিও অফিসে নিয়ে গিয়ে কাজটা করে দিতে। এছাড়াও রাজেশের বাবার কৃষকবন্ধু প্রকল্পে নাম নথিভুক্তিকরণের কথাও বলেছি।”

অভিষেক আরও বলেন, “রাজেশ ওরাং দেশের সার্বভৌমত্ব, সম্মান রক্ষার্থে নিজের প্রাণ দিয়েছেন। আগামী প্রজন্ম তাঁর আত্মত্যাগের কথা মনে রাখবে। এই ধরনের ঘটনা পুরনো হয়ে গেলে অনেকেই হয়’তো ভুলে যান। কিন্তু আমরা পরিবারের পাশে আছি। তাই ওঁদের সঙ্গে দেখা করতে এসেছিলাম।”

Related Articles