Sambad Samakal

Mamata: “চাকরি হারা” ৩৬ হাজার শিক্ষকের পাশে মুখ্যমন্ত্রী, নবান্ন থেকে কী বার্তা মমতার?

May 15, 2023 @ 5:26 pm
Mamata: “চাকরি হারা” ৩৬ হাজার শিক্ষকের পাশে মুখ্যমন্ত্রী, নবান্ন থেকে কী বার্তা মমতার?

৩৬ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যদিও এই নির্দেশের কিছুক্ষণের মধ্যেই রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদ এই নির্দেশ মানা হবে না বলে জানিয়ে দিয়েছেন। পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছিলেন, এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাবে পর্ষদ। সোমবার সেই মতো ডিভিশন বেঞ্চে পর্ষদ আবেদনও জানায়। এবার সেই “চাকরিহারা” শিক্ষক শিক্ষিকাদের পাশে থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। সোমবারই নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী জানান, এই রায়ের বিরুদ্ধে আইনের পথে লড়বে সরকার।

এদিন মমতা বলেন, “যে ৩৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল হয়েছে, তাঁদের মধ্যে অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। ৩৬ হাজার ব্যক্তি মানে ২ লক্ষেের ওপরে মানুষ এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আমরা সরকারের পক্ষ থেকে তাঁদের আশ্বস্ত করছি। জানাচ্ছি, সব পরিস্থিতিতে সরকার তাঁদের পাশে আছে, তাঁদের জন্য সরকারের লড়াই জারি রাখবে।” মুখ্যমন্ত্রীর কাতর অনুরোধ, “দয়া করে মানসিকভাবে ভেঙে পড়বেন না, মন খারাপ করবেন না।”

এরসঙ্গেই মুখ্যমন্ত্রী আরও বলেন, “আমাদের সরকার মানবিক। যে কোনও মানুষের আপদে-বিপদে সরকারের দায়িত্ব তাঁদের পাশে থাকা। আমরা আইনি পথে শেষপর্যন্ত লড়ব। আমাদের আইনজীবীরা আদালতে তাঁদের যুক্তি বলবেন। ট্রেনিং নিয়েও যেটা বলা হচ্ছে, সেটা ঠিক না। সেই সময়ে কেন্দ্রীয় ভাবেই এটা ছিল যে, যারা চাকরি করছে তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে ট্রেনিং নিয়ে নিতে হবে। আর সবাই তাই করেছেনও। কোর্ট নিজের মত চলবে, আমরা আইনি পথেই লড়াই করব।”

Related Articles